নবম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের (ডিআইএমএফএফ) সমাপনী আসরের পর্দা নামল। রোববার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর সীমান্ত সম্ভারে স্টার সিনেপ্লেক্সে এর আয়োজন করা হয়।

উদ্বোধনী বক্তৃতায় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) উপাচার্য প্রফেসর ইমরান রহমান বলেন, ডিআইএমএফএফ খুব ভালো কাজ করছে এবং এরকম সুন্দর একটি উৎসব আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে গর্বিত করছে।

পরে পুরো হল ভর্তি উৎসুক জনতা নিয়ে দ্বিতীয় দিনের চলচ্চিত্র প্রদর্শনী করা হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ছিলেন অভিনেতা ও এশিয়াটিক ইএক্সপির ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের। তিনি বলেন, মোবাইল ফোন হোক কিংবা ক্যামেরা, গল্প বলার জন্য ডিভাইসের ওপর ডিপেন্ড না করার এই প্রচেষ্টা অনেক ভালো লেগেছে।

এরপর প্রফেসর ইমরান রহমান ও প্রফেসর জুড উইলিয়াম হেনিলো ক্রেস্ট তুলে দেন উৎসবের স্পন্সর এবং প্রধান অতিথিকে। সাথে প্রধান অতিথি ইরেশ যাকের ফেস্টিভ্যাল ডিরেক্টর সাম্বিতুল ইসলামকে ক্রেস্ট তুলে দেন। 

ডিআইএমএফএফ বেস্ট ফিল্ম আওয়ার্ড পায় রাশিয়ান ফেডারেশন থেকে আসা গ্লেব লেসচেঙ্কোর ‘দ্য ম্যান অন দ্য চেয়ার’, সিনেমাস্কোপ ফিল্ম আওয়ার্ড পান পাকিস্তান থেকে আসা ইরফান নুর কে-এর ‘দ্য ল্যান্ড অব মাই ফোরফাদার্স’, ইউল্যাব ইয়াং ফিল্মমেকার আওয়ার্ড পান বাংলাদেশের শাহিনুর আক্তারের চলচ্চিত্র ‘শিক্ষা এটিএম’, এমএসজে বেস্ট মোজো স্টোরি অ্যাওয়ার্ড পায় বাংলাদেশের ‘স্টোরি অ্যান্ড আননোন’ এবং ডিআইএমএফএফ বেস্ট ভার্টিকাল ফিল্ম অ্যাওয়ার্ড পায় বাংলাদেশের আসিফ উল ইসলামের ‘ফেস টু ফেস’। বিশ্বের ২৫টি দেশ থেকে মোট ১৬৩টি চলচ্চিত্র জমা পড়েছিল উৎসবে। এতে বাংলাদেশ তিনটি অ্যাওয়ার্ড জিতেছে।

ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের এবারের আসর শেষে ধন্যবাদ জানান ডিআইএমএফএফর ফেস্টিভাল উপদেষ্টা সৈয়দা সাদিয়া মেহজাবিন।

এ বছর ডিআইএমএফএফর ডকুমেন্টারি পার্টনার হিসেবে ছিল ফিল্মিজম। ওয়্যারড্রোব পার্টনার ব্ল্যাকিস্টিক এবং ফুড পার্টনার চাউ-ম্যান, ফেস্টিভ্যাল পার্টনার মিনা। মিডিয়া পার্টনার হিসেবে ছিল ঢাকা পোস্ট, অ্যাওয়ার্ড পার্টনার হিসেবে এসএকেপিডিএল, পাবলিক রিলেশন পার্টনার ব্র্যান্ডস্মিথ আইএমসিএল এবং উৎসবটি পাওয়ার্ড বাই স্টার সিনেপ্লেক্স ছিল। 

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে শুরু হয় ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব। 

ওএফ