টেইলর সুইফট, বিলি আইলিশ ও দুয়া লিপা

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় আজ সকালে বসেছিল গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৩তম আসর। সংগীতের ‘অস্কার’ খ্যাত এই আয়োজনে এবারের জয়জয়কার বিয়ন্সে ও টেইলর সুইফটের।

‘ব্ল্যাক প্যারেডে’র সেরা আর অ্যান্ড বি পারফর্ম্যান্সের জন্য বিয়ন্সের হাতে উঠেছেন ২৮ নম্বর গ্র্যামি অ্যাওয়ার্ডটি। তবে নিজের খুশিকে ছাড়িয়ে গেছে এবারের আসরের তার মেয়ের সাফল্য।

‘ব্রাউন স্কিন গার্ল’ অ্যালবামের জন্য বিয়ন্সের ৯ বছর বয়সী সন্তান আইভি সেরা মিউজিক ভিডিওর অ্যাওয়ার্ড অর্জন করেন। অল্প বয়সে গ্র্যামি অ্যাওয়ার্ড অর্জনকারী হিসেবে আলোচনায় আসেন তিনি। 

৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডের মঞ্চ

এছাড়াও টেইলর সুইফট ‘ফোকলোর’ অ্যালবামের জন্য প্রথম নারী শিল্পী হিসেবে তিন বার এ অ্যাওয়ার্ড অর্জন করেন। অন্যদিকে বিলি আইলিশ ‘এভরিথিং আই ওয়ান্টেড’-এর জন্য বর্ষসেরা রেকর্ড বিভাগে অ্যাওয়ার্ডটি অর্জন করেন। 

৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডে আরও জয়ী হলেন যারা-

এইচ.ই.আর (বর্ষসেরা গান), মেগ্যান থি স্ট্যালিওন (সেরা নতুন শিল্পী), দুয়া লিপা (সেরা পপ ভোক্যাল অ্যালবাম), দ্য স্ট্রোক্স (সেরা রক অ্যালাবাম), ফিওনা অ্যাপল (সেরা বিকল্প মিউজিক অ্যালবাম), থান্ডারক্যাট (সেরা প্রগ্রেসিভ আর অ্যান্ড বি অ্যালবাম), ন্যাস (সেরা র‌্যাপ অ্যালবাম), মিরান্ডা ল্যাম্বার্ট (সেরা কান্ট্রি অ্যালবাম), হ্যারি স্টাইলস (সেরা পপ সোলো পারফর্ম্যান্স), ব্যাড বানি (সেরা লাতিন পপ বা আরবান অ্যালবাম)

এইচএকে/এমআরএম