সিনেমার যে কোনো চরিত্রেই খুব সহজে নিজেকে মানিয়ে নিতে পারেন জনপ্রিয় অভিনেতা রাজেশ শর্মা। টলিউড হোক কিংবা বলিউড। তার জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। তবে ক্যারিয়ারের শুরুটা মোটেও ভালো ছিল না এ তারকার। সম্প্রতি ভারতের একটি টিভি শোতে এসে সে কথাই জানিয়েছেন তিনি।

‘বাইশে শ্রাবণ’, ‘বাজরাঙ্গি ভাইজান’, ‘দ্যা তাসখেন্ট ফাইলস’, ‘স্পেশাল ছাব্বিশ’-এর মতো ছবি সুপারডুপার হিট সিনেমা করেছেন রাজেশ শর্মা। বিভিন্ন চরিত্রকে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। তার অভিনয় খুব সহজেই দাগ কাটে সিনে প্রেমীদের মনে। যার ফলে জনপ্রিয়তার তুঙ্গেই রয়েছেন তিনি।

জানা গেছে, অভিনয়টা ছিল তার কাছে নেশার মতো। কিন্তু মধ্যবিত্ত পরিবারের ছেলে হওয়ায় তাকে বেছে নিতে হয়েছিল চাকরি। তবে ঠিকমতো শো করতে পারছিলেন না এ অভিনেতা। আর সে কারণেই একটা সময় সিদ্ধান্ত নেন চাকরিটা ছেড়ে মন দিয়েই শো করবেন। তবে সিদ্ধান্ত নেন সংসার চালানোর জন্য ট্যাক্সি চালাবেন তিনি।

সিদ্ধান্তনুযায়ী সকালে চালাতেন ট্যাক্সি। আর সন্ধ্যায় করতেন শো। এভাবেই কেটে যাচ্ছিল তার জীবন। তবে একবার শো করতে গিয়ে অপর্ণা সেনের নজরে আসেন রাজেশ। এরপরেই বদলে যায় তার ভাগ্যের চাকা। রাজেশ শর্মাকে নিজের বাড়িতে ডেকে পাঠান তিনি।

সঠিক সময় পৌঁছেও গিয়েছিলেন তার বাড়ি। অপর্ণা সেন তাকে একটি সিনেমার গল্প পরে শোনান। যার নাম ‘পারমিতার একদিন’। অভিনেতাও চুপচাপ বসে শুনতে থাকেন সেই গল্প। ভেবেছিলেন হয়তো ছোটোখাটো কোনো চরিত্রের জন্য বেছে নেওয়া হবে তাকে। তবে গল্প শেষ হতেই তার সেই ভুল ভেঙে যায়।

হঠাৎ অপর্ণা সেন তাকে বলে বসেন ঋতুপর্ণার বরের চরিত্রে অভিনয় করতে হবে তাকে। আর এ কথা শুনেই রীতিমতো চমকে উঠেছিলেন রাজেশ। এভাবেই অভিনয় জগতে পথ চলা শুরু হয় রাজেশ শর্মার।

এফকে