মাহফুজ আনাম জেমস মানেই ভক্ত-শ্রোতাদের জন্য বাড়তি উন্মাদনা। সেই উন্মাদনাকে আরেকটু বাড়িয়ে দিতে এবং এবারের ঈদটাকে বিশেষভাবে রাঙিয়ে তুলতে নতুন গান নিয়ে চাঁদরাতে হাজির হবেন তিনি। গানটি মুক্তি পাবে ‘বসুন্ধরা ডিজিটাল’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে।

‘বসুন্ধরা ডিজিটাল’ তাদের ফেসবুকে গানের পোস্টার প্রকাশের মধ্য দিয়ে জানায়, চাঁদরাতে আবার নতুন গান নিয়ে আসছেন গুরু। তবে গানের শিরোনাম কী হবে সে বিষয়ে এখনো বিস্তারিত কিছু জানায়নি তারা।

জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, ‘গত বছরের রোজার ঈদের মতোই এবারের গানটি জেমসের ভক্তদের জন্য ঈদ উপহার। আগামী ১৭ এপ্রিল সংবাদ সম্মেলনে বাকি তথ্য জানানো হবে। আশা করি, জেমসের ভক্তরা গানটি গ্রহণ করবেন।’

সর্বশেষ জেমসের মৌলিক গান প্রকাশ পেয়েছিল গেল বছর ঈদুল ফিতরের চাঁদরাতে। সেসময় ‘বসুন্ধরা ডিজিটাল’ ইউটিউব চ্যানেল থেকে ‘আই লাভ ইউ’ শিরোনামে গানটি রিলিজ পায়। গতবারের মতো এবারও ভক্তদের জন্য ঈদ উপহার নিয়ে হাজির হচ্ছেন এই রকস্টার।

দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তার মধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুষ্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সব কিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।

বাংলা গানের পাশাপাশি হিন্দি গানেও দর্শক মাতিয়েছেন জেমস। পুরস্কারের ঝুলিতে রয়েছে জাতীয় চলচ্চিত্রসহ একাধিক সম্মাননা।