বিয়ের পর এই প্রথম ঈদ দেবলীনা ভট্টাচার্য ও শানওয়াজ শেখ দম্পতির। কেমন কাটছে তাদের এই ঈদের সময়টা এ নিয়ে দর্শকদের কৌতূহলের কমতি নেই। এবার তাদের সেই দাম্পত্য জীবন নিয়ে মুখ খুলেছেন দেবলীনা নিজেই।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‌‘বিয়ের পর এটিই আমাদের প্রথম ঈদ, ভীষণ উত্তেজিত। এমন নয় যে বিয়ের আগে আমি ঈদ পালন করিনি। আমি অনেক ইফতার পার্টিতে গিয়েছি। আর মুম্বাইয়ের সবচেয়ে ভালো ব্যাপার হলো ঈদ হোক অথবা গণপতি উৎসব, সব কিছুই ধুমধাম করে পালিত হয়। 

তিনি আরো বলেন, ‘ও তো শুধু আমার স্বামী নয়, আমার বন্ধু, ঈদের নানা ধরনের খাবার আমার প্রিয়।’ দেবলীনা জানিয়েছেন, ঈদের উপহার এক মাস আগেই পেয়ে গিয়েছেন তিনি। তার শাশুড়িও তাকে উপহার দিয়েছেন সুন্দর একটি পোশাক।’ স্বামীকে পেয়ে তিনি যে বেজায় খুশি এ কথা সগর্বে ঘোষণা দেবলীনার।

গত বছরের শেষের দিকে দেবলীনা ভট্টাচার্য বিয়ে করেন। তার স্বামী শানওয়াজ শেখ আদপে তার জিম ট্রেনার। শানওয়াজকে বিয়ের পর থেকে নানাভাবে ট্রোল হতে হয় তাকে। অভিযোগ ওঠে, বিয়েতে নাকি এক পয়সাও দেননি শানওয়াজ। শুধু কি তাই? শানওয়াজ কেমন দেখতে তা নিয়েও চলে বিস্তর সমালোচনা। তার ধর্ম উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। কিছু দিন আগে ইনস্টাগ্রামে জনৈক ব্যবহারকারী তাকে প্রশ্ন করেন, তাদের সন্তানের ধর্ম পরিচয় কী হবে? সে কি হিন্দু হবে নাকি মুসলিম? দেবলীনাও দিয়েছিলেন মোক্ষম জবাব। 

তিনি বলেন, ‘যদি এতটাই বাচ্চা ভালোবেসে থাকেন তবে কোনো অনাথআশ্রম গিয়ে কাউকে দত্তক নিন। তারপর না হয় তাদের ধর্ম কী, সে বিষয়ে মতামত দেবেন। অনেক তো অনাথআশ্রম রয়েছে। আমার স্বামী, আমার সন্তান, আমার ধর্ম, তুমি কে হে?’ যদিও এই পুরো সময়টা দেবলীনা তার পাশেই ছিলেন। পাশে ছিলেন শানওয়াজও। 

এমএ