ঈদের মৌসুম মানেই প্রেক্ষাগৃহে সালমান খানের ছবি মুক্তি। ২০০৯ সালে ‘ওয়ান্টেড’ মুক্তি পাওয়ার পর প্রতি বছর ঈদ উপলক্ষ্যে সালমানের ছবি মুক্তি পাওয়া যেন একটি রেওয়াজে পরিণত হয়ে গিয়েছে। এবার ঈদেও মুক্তি পেয়েছে তার ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবি। 

ফারহাদ সামজির পরিচালনায় শুক্রবার মুক্তি পেয়েছে ছবিটি। সালমান খান ছাড়াও ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন পূজা হেগড়ে, দগ্গুবতী ভেঙ্কটেশ। এ ছাড়া অতিথিশিল্পী হিসাবে দেখা গিয়েছে রাম চরণকে।

ছবিতে চমক দিতে উপস্থিত ছিলেন ভাগ্যশ্রী, হিমালয় এবং অভিমন্যু দাসানি। নায়ক হিসাবে সালমানের কেরিয়ারের প্রথম ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’কে সম্মান জানানো হয়েছে অভিনেতার নতুন ছবিতে।

পার্শ্বচরিত্রে রয়েছেন একাধিক নবাগতা তারকা। ‘বিগ বস’ খ্যাত শেহনাজ গিল, শ্বেতা তিওয়ারির কন্যা পলক তিওয়ারি ছাড়াও কাজ করেছেন সিদ্ধার্থ নিগম, রাঘব জুয়াল এবং জেসি গিল।

‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে কাজ করে তারকারা পারিশ্রমিকও পেয়েছেন নজরকাড়া। কেউ কোটির ঘরে কেউ আবার লাখের ঘরে আয় করেছেন। বলিউড সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে সালমান পারিশ্রমিক পেয়েছেন ১২৫ কোটি টাকা।

সালমানের বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছে পূজা হেগড়েকে। এই ছবিতে কাজ করে দক্ষিণী অভিনেত্রী আয় করেছেন ৬ কোটি টাকা।

‘বিগ বস’ রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করে প্রচারে এসেছিলেন শেহনাজ। পঞ্জাবি ভাষার ছবিতে অভিনয় করার পাশাপাশি একাধিক মিউজিক ভিডিওতে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।

এই প্রথম বলিপাড়ায় পা রাখলেন শেহনাজ। জানা গেছে, পার্শ্বচরিত্রে অভিনয় করে তিনি পারিশ্রমিক পেয়েছেন ৫০ লাখ টাকা।

সালমানের ভাইয়ের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে জেসি গিলকে। পার্শ্বচরিত্রে অভিনয় করে তিনি নাকি পারিশ্রমিক পেয়েছেন ৬০ লাখ টাকা।

সালমানের আরো এক ভাইয়ের চরিত্রে দেখা গিয়েছে রাঘব জুয়ালকে। ৭০ লাখ টাকা পারিশ্রমিক পেয়েছেন রাঘব।

শ্বেতার কন্যা পলকের কেরিয়ারের দ্বিতীয় ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’। এর আগে ২০২২ সালে ‘রোসি: দ্য স্যাফ্রন চ্যাপ্টার’ ছবিতে কাজ করতে দেখা গিয়েছিল তাকে।

‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করে পলক নাকি পারিশ্রমিক পেয়েছেন ২০ লাখ টাকা। হিন্দি টেলিভিশন জগতের জনপ্রিয় মুখ সিদ্ধার্থ নিগম। জনপ্রিয় ব্র্যান্ডের বিজ্ঞাপনে অভিনয়ের মাধ্যমে কেরিয়ার শুরু করেন তিনি।

২০১৪ সাল থেকে হিন্দি ধারাবাহিকে অভিনয় করা শুরু করেন সিদ্ধার্থ। ‘ধুম ৩’ এবং ‘মুন্না মাইকেল’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে অভিনয় করে ২০ লাখ টাকা পারিশ্রমিক পেয়েছেন তিনি।

এমএ