বিশ্বব্যাপী জনপ্রিয় তুর্কি টিভি ধারাবাহিক ‘দিরিলিস আরতুগ্রুলে’ আব্দুর রহমান চরিত্রের অভিনেতা জালাল আল তুরস্কে চলমান পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির প্রেসিডেন্ট এরদোয়ানকে প্রকাশ্যে সমর্থন করেছেন।

জনপ্রিয় এই টিভি ধারাবাহিকের অভিনেতা জালাল আল এরদোয়ানকে সমর্থন করে একটি পোস্ট করেছেন। তিনি তার ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের একটি টুইটের স্ক্রিনশট শেয়ার করেছেন, যেখানে তিনি প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে তুর্কি ভাষায় লিখেছেন।

তার পোস্টের অনুবাদ করলে এর অর্থ দাঁড়ায়- তিনি রজব তাইয়েব এরদোয়ানের উদ্দেশে এই বার্তা দিয়েছেন যে, ‘জনাব প্রেসিডেন্ট! আপনি আমাদের একা ছেড়ে দেননি, আমরাও আপনাকে একা ছাড়ব না।’

‘দিরিলিস আরতুগ্রুল’ ধারাবাহিকে আব্দুর রহমান চরিত্রের এই অভিনেতা তার পোস্টে তুর্কি প্রেসিডেন্টের হ্যাশট্যাগও ব্যবহার করেছেন।

উসমানিয়া খিলাফতের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতা আরতুগ্রুলের কাহিনি নিয়ে নির্মিত পাঁচ সিজনের টিভি ধারাবাহিক ‘দিরিলিস আরতুগ্রুল’। সিরিজটি ইতোমধ্যেই ইউরোপ, আমেরিকাসহ এশিয়ার বিভিন্ন দেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ইউটিউবে গড়েছে নতুন রেকর্ড।

বাংলায় ডাবিং করে দেশের মাছরাঙ্গা টেলিভিশনে দুটি সিজন প্রচারিত হওয়ার পর এটি বন্ধ হয়ে যায়। এরপর বাকি সিজনগুলো বাংলায় সাবটাইটেল করে সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় দেখা শুরু করেন দেশের তরুণরা।

২০১৪ সালের ১০ ডিসেম্বর তুরস্কের টিআরটি ১ টেলিভিশনে এর প্রথম পর্ব সম্প্রচারিত হয়। ধারাবাহিকটির শেষ পর্ব প্রচারিত হয় ২০১৯ সালের ২৯ মে।

প্রসঙ্গত, মুসলিম বিশ্বের প্রভাবশালী দেশ তুরস্কে আজ প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রোববার (১৪ মে) স্থানীয় সময় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত। আর এই নির্বাচনে বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়েছেন ২০ বছর ক্ষমতায় থাকা তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ান। প্রেসিডেন্ট এরদোয়ানের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন ৭৪ বছর বয়সী কেমাল কুলুচদারুলু।

সূত্র : জিও নিউজ

এনটি/কেএইচটি