টলিউডের জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাত্র একজনকেই অনুসরণ করতেন তিনি। যার নাম তাহসান খান। বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও সংগীতশিল্পী। 

দুইজন দুই বাংলার পরিচিত মুখ হলেও একসঙ্গে কখনো কাজ করেননি। তবুও এই দুই তারকার একমাত্র যোগসূত্র অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সৃজিতের বর্তমান ঘরনিই তাহসানের প্রাক্তন স্ত্রী। এই সংগীতশিল্পীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর সৃজিতকে বিয়ে করেন মিথিলা। 

তবে বুধবার সকালে সৃজিতের ফেসবুকে তাহসানকে ফলো করার বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পরই এই সংগীতশিল্পীকে আনফলো করে দিয়েছেন নির্মাতা। বুধবার দুপুরের পর থেকে সৃজিতের প্রোফাইলে তাহসানের নামটি আর দেখা যায়নি। 

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অন্যেকে অনুসরণ না করলেও বাস্তব জীবনে বেশ ভালো সম্পর্ক তাহসান-সৃজিতের। বছর তিনেক আগে বাংলাদেশের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তাহসানের প্রশংসা করেন নির্মাতা। 

সেসময় তিনি বলেন, ‘সত্যিই তাহসান আমার থেকে অনেক গুণী মানুষ। এত সুন্দর গান, এত সুন্দর পিয়ানো বাজান, এত সুন্দর অভিনয় করেন। ডেফিনেটলি আমি খুবই লাকি যে, এ রকম একটা কম্পারিজন উঠেছে। আমাকে বলতেই হবে যে, তাহসান একজন নিপাট ভদ্রলোক। ওনার সঙ্গে আমার আলাপ হয়েছে। আমাদের দেখা হলো যখন তাহসান এসেছিলেন আইরাকে (তাহসান-মিথিলার মেয়ে) নিয়ে বেড়াতে যেতে। তো খুব কথা হলো, আড্ডাও হলো। আমার এত ভালো লাগল।’

অন্যদিকে বছর দুয়েক আগে কলকাতার একটি গণমাধ্যমে সৃজিতকে নিয়ে তাহসান বলেন, ‘সৃজিত আমার খুবই প্রিয়। কারণ, তাকে আমার মেয়েরও খুব পছন্দ। যদিও আগে থেকেই সৃজিতের কাজ বেশ পছন্দ করি।’

উল্লেখ্য, ২০০৬ সালে ৩ আগস্ট বিবাহবন্ধনে আবদ্ধ হন তাহসান ও মিথিলা। এই দম্পতির একমাত্র সন্তানের নাম আইরা তেহরীম খান। প্রায় ১১ বছরের সংসারের পর এই দম্পতির বিবাহবিচ্ছেদ হয় ২০১৭ সালের জুলাই মাসে। এরপর ২০১৯ সালের ৬ ডিসেম্বর সৃজিত মুখার্জিকে বিয়ে করেন মিথিলা। 

এনএইচ