নন্দিত অভিনেতা, নির্মাতা, লেখক আফজাল হোসেনের ৬৯তম জন্মদিন আজ। বিশেষ এই দিনে সহকর্মীদের শুভেচ্ছা বার্তায় ভাসছেন তিনি। 

অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা ফেসবুকে একটি ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। লিখেছেন শুভ জন্মদিন আফজাল, তোমার সব সুখ কামনা করছি। তোমাকে সবসময় ভালোবাসি।

অভিনেতা আফজাল হোসেনের সঙ্গে যার নামটি সবচেয়ে বেশি উচ্চারিত হয়, তিনি সুবর্ণা মুস্তাফা। তারা জুটি বেঁধে বহু নাটকে একসঙ্গে কাজ করেছেন।

সুবর্ণার পোস্টের মন্তব্যের ঘরে শোবিজ অঙ্গনের অনেকে অভিনেতাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি তাদের ছবির প্রশংসাও করছেন। 

১৯৫৪ সালের ১৯ জুলাই সাতক্ষীরার পারুলিয়ায় জন্মগ্রহণ করেন আফজাল হোসেন। চারুকলায় পড়ার সময় ঢাকা থিয়েটারের মাধ্যমে মঞ্চে কাজ শুরু করেন তিনি।  মডেলিং ও বিজ্ঞাপনচিত্রকে শিল্প পর্যায়ে প্রতিষ্ঠিত করার ব্যাপারে অনেক অবদান রয়েছে এই তারকার। একটি পণ্যকে ভোক্তার কাছে উপস্থাপন করার যে পথ তিনি দেখিয়েছেন, সে পথ ধরেই বাংলাদেশের বিজ্ঞাপনচিত্রের আজ এতো দূর এগিয়ে আসা।

আশির দশকে তার অভিনীত দর্শকপ্রিয় নাটকগুলোর মধ্যে রয়েছে ‘কুল নাই কিনার নাই’, ‘পারলে না রুমালি’, ‘জোহরা’, ‘ওহ দেবদুত’, ‘রক্তের আঙ্গুরলতা’ ইত্যাদি। এছাড়া দুই জীবন, নতুন বউ , পালাবি কোথায় সিনেমা গুলোতে অভিনয় করে তিনি প্রশংসিত হয়েছেন। সম্প্রতি তিনি দুটি সিনেমাতে অভিনয়ের কাজ শেষ করেছেন। সিনেমা দু’টি হচ্ছে সেলিনা হোসেনের গল্প অবলম্বনে নির্মিত হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ এবং ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত ‘অপরাজেয়’।

এনএইচ