চলতি সপ্তাহে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেশের জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক জাহিদ হাসান। সেখানে বেশ কয়েকদিন চিকিৎসা নেওয়ার পরে সম্প্রতি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি। 

বিষয়টি জানিয়েছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। তিনি বলেন, শীতকালে জাহিদ ভাইয়ের এই সমস্যা হয়। এটা বড় কোনো ব্যাপার নয়। এখন তিনি সুস্থ। বাসায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলছেন।

এর আগে অভিনেতার ঘনিষ্ঠজনেরা জানিয়েছেন, গত ১০ জানুয়ারি নাটকের শুটিংয়ে নেপাল গিয়েছিলেন জাহিদ। সেখান গিয়েই ঠাণ্ডার কারণে অসুস্থ হয়ে পড়েন। এরপর ১৭ তারিখ শুটিং শেষে নেপাল থেকে ফিরেই সাধারণ চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলেন জাহিদ হাসান। তখন তার শারীরিক অবস্থা বেগতিক দেখে চিকিৎসক হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাজমার সমস্যা প্রকট হওয়ায় তাকে আনা হয়েছিল। ঠাণ্ডাজনিত সমস্যা, প্রেসার, ডায়াবেটিস এসব কারণে জাহিদ হাসান অসুস্থ হয়ে পড়েন। তবে, এখন এই অভিনেতার শারীরিক অবস্থা অনেকটাই ভালো। 

হাসপাতালে জাহিদ হাসানের দেখাশোনা করেছেন তার স্ত্রী অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ ও দুই সন্তান। সেখান থেকেই স্বামীর শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য জানিয়ে মৌ বলেন, ‘আপনাদের প্রিয় অভিনেতা জাহিদ হাসান এখন সুস্থ আছেন, আলহামদুলিল্লাহ। যারা নানাভাবে খোঁজ নেওয়ার চেষ্টা করেছেন তাদের সকলকে ধন্যবাদ। ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের কাছে জাহিদ হাসানের জন্য দোয়া চাই।’

উল্লেখ্য, নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এখনও কাজ করে যাচ্ছেন সমানতালে। অভিনয়ের পাশাপাশি প্রয়োজনাতেও সময় দিচ্ছেন তিনি।

এনএইচ