শান্তা জাহান, ছবি : আলিফ হোসেন রিফাত

দেশের নতুন প্রজন্মের উপস্থাপকদের মধ্যে আলোচিত নাম শান্তা জাহান। টিভি অনুষ্ঠানের পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে স্টেজ, কর্পোরেটসহ বিভিন্ন শো উপস্থাপনা করে এরইমধ্যে নিজের জায়গা পোক্ত করেছেন তিনি। বর্তমানে শান্তার উপস্থাপনার প্রতিদিন বিকেল ৪টায় আরটিভিতে প্রচার হচ্ছে রোজার বিশেষ অনুষ্ঠান ‘হেলদি ইফতার’। এই অনুষ্ঠানটিও বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।

শান্তা জাহান বলেন, “রমজানের প্রথম দিন থেকেই আরটিভিতে ‘হেলদি ইফতার’ প্রচার হচ্ছে। অনুষ্ঠানটি উপস্থাপনের ক্ষেত্রে যতোটা সংযম বজায় দরকার, তা করছি। অনুষ্ঠানের প্রতি পর্বেই থাকছেন আমন্ত্রিত অতিথি। তারাও দর্শকদের উদ্দেশ্যে অনেক কিছু শেয়ার করছেন। সব মিলিয়ে অনুষ্ঠানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি।’

শান্তা জাহান, ছবি : আলিফ হোসেন রিফাত

কিছুদিন আগেই আরটিভির সংগীত অন্বেষন প্রতিযোগিতা ‘বাংলার গায়েন’ উপস্থাপনা করেন শান্তা। সেই অনুষ্ঠানের জন্যও বেশ ইতিবাচক রেসপন্স পান তিনি। এরপর একই চ্যানেলের ‘মুক্তির মহানায়ক’ উপস্থাপনা করেন। চলতি মাসের শুরুতে ‘আরটিভি কৃষি পদক’ উপস্থাপনা করেও সবার নজর কাড়েন তিনি।

বিজ্ঞাপনেও মডেল হিসেবে দর্শককে মুগ্ধ করে যাচ্ছেন শান্তা। কিছুদিন আগেই চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে ‘এইচআরআরএম স্টিল’ এর একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেন তিনি। প্রথমবারের মতো গানের ভিডিওতে মডেল হয়েছেন। ‘একটি কথা হয়নি বলা’ শিরোনামের গানটি গেয়েছেন দিঠি ও ইউসুফ। কথা লিখেছেন ও সুর করেছেন শাখাওয়াত হোসেন মারুফ।

আরআইজে