গত কয়েক বছর ধরেই ঈদে নতুন নাটক প্রকাশ করে আসছেন নির্মাতা মাহমুদুর রহমান হিমি। সেসব নাটকের জন্য দর্শকের ভালোবাসাও পেয়েছেন তিনি। সেই ধারাবাহিকতায় এবার ঈদে চারটি নাটক নির্মাণ করেছেন সময়ের আলোচিত এই নির্মাতা। তার নির্মিত এই নাটকগুলো হলো- ‘মেরুন’, ‘ব্লাড’, ‘মনের মতো বাগান’ ও ‘রাজা’।

ঈদের দিন ঈগল মিউজিক চ্যানেলে অবমুক্ত হবে তৌসিফ মাহবুব ও সাফা কবির অভিনীত ‘মনের মতো বাগান’। ঈদের দ্বিতীয় দিন ভিজ্যুয়াল সিন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে ‘মেরুন’। এখানে অভিনয় করেছেন আফরান নিশো, মেহজাবীন চৌধুরী প্রমুখ। একই দিনে ঈগল মিউজিকের চ্যানেলে অবমুক্ত হবে ‘রাজা’। এই নাটকেও জুটি বেঁধে অভিনয় করেছেন নিশো-মেহজাবীন। ঈদের চতুর্থ দিন ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে ‘ব্লাড’। এতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবীন চৌধুরী প্রমুখ।

এ প্রসঙ্গে নির্মাতা মাহমুদুর রহমান হিমি বলেন, ‘এবার ঈদে আমার নির্মিত চারটি নাটকের গল্পই একদম ভিন্ন। গল্পে এবং চরিত্রে প্রত্যেককেই নতুনভাবে দেখতে পাবেন দর্শক। গল্পের সঙ্গে মিল রেখেই নাটকগুলো লোকেশন, কস্টিউমসহ সব ঠিক রেখে শুটিং কাজ করা হয়েছে। গানের প্রয়োজনেরই রাখা হয়েছে দারুণ একাধিক গান। আশাকরি ঈদে দর্শকদের বাড়তি আনন্দ দেবে নাটকগুলো।’

উল্লেখ্য, বর্তমানে এনটিভিতে প্রচারিত হচ্ছে মাহমুদুর রহমান হিমি নির্মিত ধারাবাহিক ‘হাউজ নং ৯৬’। এরইমধ্যে নাটকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে।