বিখ্যাত কে-পপ ব্যান্ড ‘বিটিএস’ মানেই যেন নতুন রেকর্ড। গান প্রকাশের প্রথম দিন থেকেই শুরু হয় আলোচনা। তেমনটা আবারও দেখা গেল তাদের ‘বাটার’কে ঘিরে।

২১ মে মুক্তি পেয়েছে ‘বিটিএস’-এর দ্বিতীয় ইংরেজি গান ‘বাটার’। প্রথম দিন থেকেই ব্যাপক সাড়া পাচ্ছে এটি। এমনকি গিনেস রেকর্ডও গড়েছে। মঙ্গলবার (২৫ মে) গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, ইউটিউবে ৩৯ লাখ দর্শক একযোগে গানটি দেখেছে। এছাড়া ২৪ ঘণ্টায় ১০ কোটি ৮২ লাখ বার দেখা হয়েছে। 

শুধু তাই নয়, ২৪ ঘণ্টায় কোনও কোরিয়ান ব্যান্ডের মিউজিক ভিডিও সবচেয়ে বেশিবার দেখার রেকর্ড গড়েছে ‘বাটার’। গানটি ইউটিউব ছাড়াও স্পোর্টিফাইয়ে একদিনে ১১ কোটির বেশিবার স্ট্রিমিং হয়েছে। আর ব্যান্ড হিসেবেও ‘বিটিএস’ গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে।

এপ্রিলের শেষের দিকে ‘বাটার’-এর টিজার শেয়ার করেছিল ‘বিটিএস’। তাদের অ্যাকাউন্ট থেকে ১৫ সেকেন্ডের ছোট ক্লিপ শেয়ার করে। যেখানে দেখা গিয়েছিল মাখন আকৃতির একটি লাভ সাইন গলে পড়ছে।

এরপর থেকেই গানটি নিয়ে ভক্তদের মধ্যে উত্তেজনা ছিল তুঙ্গে। অবশেষে তার অবসান হলো। ২৩ মে প্রকাশ হয়েছে ‘বাটার’। গানটি লিখেছেন রব গ্রিমাল্ডি, স্টিফেন কার্ক, রন পেরি, জেনা অ্যান্ড্রুজ, অ্যালেক্স বিলোভিটস ও সেবাস্তিয়ান গার্সিয়া।

বছরের শুরুতেই ‘বিটিএস’ তাদের নতুন অ্যালবামের ঘোষণা দেয়। ১৬ জুন প্রকাশ হবে সেটি। এতে থাকবে ২৩টি জাপানি গান। 

কোরিয়ানের পাশাপাশি জাপানি গানেও জনপ্রিয় ‘বিটিএস’। গত বছর তাদের সবচেয়ে ব্যবসাসফল অ্যালবাম ‘ম্যাপ অব দ্য সোল: ৭’ সাজানো হয়েছিল জাপানি গান দিয়ে। এর আগেও ৩টি অ্যালবাম জাপান থেকে প্রকাশ পেয়েছিল। সবগুলো ব্যাপক জনপ্রিয়তা পায়।

এমআরএম