টালিউডের জন্মপ্রিয় নায়িকা শুভশ্রী। ভালোবেসে বিয়ে করেছেন নির্মাতা রাজ চক্রবর্তীকে। ২০১৮ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। এরপর গেলো বছরের সেপ্টেম্বরে শুভশ্রীর কোল আলো করে আসে পুত্র সন্তান ইউভান।

স্বামী আর সন্তান নিয়ে শুভশ্রীর সংসার জীবন সুখেই কাটছে। তিনি নিজেও এই জীবন নিয়ে অনেক বেশি সন্তুষ্ট এবং খুশি। যা তার সোশ্যাল মিডিয়ার অ্যাকটিভিটি দেখলেই বোঝা যায়।

দিনশেষে যেহেতু শুভশ্রী একজন অভিনেত্রী, তাই তাকে যেতে হয় শুটিংয়ে। সন্তানকে বাড়িতে রেখে শুটিং বা কাজে যাওয়া কতটা কষ্টকর তার জন্য? এমন প্রশ্নের জবাবে শুভশ্রী বললেন, “মা হওয়ার সঙ্গেই অপরাধবোধের জন্ম হয়। নিজের সঙ্গে একটু ‘মি টাইম’ কাটিয়ে ফেললেই অপরাধবোধে ভুগি আমি। শুটিংয়ে যখন যাই, ওকে নিয়েই চিন্তা হয়। যদিও যৌথ পরিবারে থাকি বলে সবাই ওকে আদরে রাখেন।”

কয়েক দিন আগের এক অভিজ্ঞতা জানিয়ে শুভশ্রী বলেন, সম্প্রতি শুটিংয়ের ফাঁকে ওকে ভিডিও কল করেছিলাম। আমাকে দেখেই কাঁদতে শুরু করল। ওর কান্না দেখে খুব মন খারাপ হয়েছিল।

মা হওয়ার পর অন্য সব নারীর মতো শুভশ্রীর চেহারা এবং শারীরিক গড়নেও পরিবর্তন এসেছে। সেই পরিবর্তনটা সামলে শুটিংয়ে ফেরা নিঃসন্দেহে কঠিন ছিল। এ বিষয়ে অভিনেত্রী বলেন, ‘মা হওয়ার পর দ্রুত কাজে ফেরার পরিকল্পনা ছিল। ক্যামেরার সামনে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করা জরুরি। কিন্তু ওজন কমানোর তাড়া নেই আমার। ফিট থাকা প্রয়োজন বটে। কিন্তু আগের গঠনে ফেরার ব্যাপারে তাড়াহুড়ো করতে চাই না।’

প্রসঙ্গত, শুভশ্রীকে সর্বশেষ দেখা গেছে ২০১৯ সালের ‘পরিণীতা’ সিনেমায়। এতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছিল। বর্তমানে তার হাতে রয়েছে ‘ধর্মযুদ্ধ’ ও ‘হাবজি গাবজি’ সিনেমাগুলো।

কেআই/আরআইজে