বলিউডের গান শোনেন, কিন্তু সংগীত পরিচালক জুটি সেলিম-সুলায়মানকে চেনেন না, এমন শ্রোতা কমই আছেন। এই জুটির একজন সেলিম মার্চেন্ট। গুণী এই সংগীতজ্ঞকে বিভিন্ন প্রতিযোগিতামূলক আসরে বিচারকের ভূমিকায়ও দেখা গেছে। এবার তিনি অতিথি হয়েছেন বাংলাদেশের গায়িকা সিঁথি সাহার অনুষ্ঠানে।

বেশ কিছু দিন ধরে সিঁথি একটি টিভি অনুষ্ঠান সঞ্চালনা করছেন। যেখানে অতিথি হয়েছেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় শিল্পীরা। ‘সিঁথির অতিথি’ শীর্ষক আয়োজনটিতে ইতোপূর্বে অংশ নিয়েছেন ভারতের কুমার শানু, অনুপ জলোটা, কবিতা কৃষ্ণমূর্তি, সাধনা সারগাম, ঊষা উথ্থুপ, অন্তরা মিত্র, রূপঙ্কর বাগচী, শ্রীকান্ত আচার্য, জয় সরকার, লোপা মুদ্রার মতো শিল্পীরা।

সম্প্রতি অনুষ্ঠানটির নতুন পর্বের রেকর্ডিং হয়েছে। যেখানে এক ঘণ্টার বেশি সময় আড্ডা দিয়েছেন সিঁথি ও সেলিম মার্চেন্ট। তবে কাটছাঁট করে ৪০ মিনিটের পর্বটি আগামী ১০ জুলাই রাত ১০টায় প্রচার হবে মাছরাঙা টিভিতে।

সিঁথি সাহা জানান, তিনি মুম্বাই গিয়েছিলেন। তখন সেলিম মার্চেন্টের সঙ্গে দেখা করার কথা ছিল। তবে দুজনের সময় স্বল্পতার কারণে সেই সাক্ষাৎ হয়নি। অবশেষে অন্তর্জালেই তারা আলাপ সেরে নিয়েছেন। সুদর্শনা এই গায়িকার ভাষ্যক, ‘দারুণ ও দীর্ঘ আড্ডা হয়েছে আমাদের। আশা করছি যেটুকু প্রকাশ করবো তাতে মুগ্ধ হবেন দুই দেশের দর্শকরাই।’

প্রসঙ্গত, সেলিম-সোলায়মান জুটি বলিউডের বহু নন্দিত সিনেমার সংগীত পরিচালনা করেছেন। তাদের সৃষ্ট অসংখ্য শ্রোতাপ্রিয় গান রয়েছে। তারা কাজ করেছেন অস্কারজয়ী মার্কিন নির্মাতা জেফরি ডি ব্রাউনের ‘সোল্ড’ সিনেমাতেও।

কেআই