বলিউডের অন্যতম গুণী ও সফল নির্মাতা অনুরাগ কাশ্যপ। ‘গ্যাংস অব ওয়াসিপুর’ নির্মাণ করে যিনি বিশ্বজুড়ে পরিচিতি লাভ করেন। আরও অনেক নন্দিত সিনেমা বানিয়েছেন তিনি। খ্যাতিমান এই নির্মাতা প্রশংসা করেছেন বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ এবং এর কলাকুশলীদের।

কান উৎসবের অফিসিয়াল সিলেকশন আঁ সার্তে রিগায় নির্বাচিত হয়েছে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। তারা এখন অবস্থান করছেন ফ্রান্সের কান শহরে। সেখানেই নির্মাতা অনুরাগ কাশ্যপের সঙ্গে দেখা হয় তাদের।

বাংলাদেশের সিনেমাটি দেখেছেন অনুরাগ। এরপর সাদ ও বাঁধনের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। এক ভিডিওবার্তায় অনুরাগ বলেন, ‘এটি খুবই ভালো এবং দুর্দান্ত সিনেমা। ছবিতে পারফরম্যান্স, সাউন্ড ডিজাইন, স্ক্রিপ্ট রাইটিংসহ সবকিছু অসাধারণ।’

এছাড়া ভিডিওতে বাংলাদেশ, সিনেমাটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও প্রযোজক জেরেমি চুয়াসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান ‘ব্ল্যাক ফ্রাইডে’ নির্মাতা।

জানা গেছে, ‘রেহানা মরিয়ম নূর’-এর প্রযোজক জেরেমি চুয়ার সঙ্গে মঙ্গলবার বৈঠক ছিল অনুরাগ কাশ্যপের। তখনই বাঁধনের সঙ্গে দেখা হয় তার। এ সময় তারা অনেকক্ষণ আড্ডা দেন এবং ক্যামেরাবন্দি হন। সেই ছবি বাঁধন শেয়ার করেছেন তার ইনস্টাগ্রামে।

বাঁধন জানান, ওই আড্ডায় সাদ ছিলেন না। তিনি একটু অসুস্থ থাকায় আসেননি। তবে তার অনুপস্থিতিতেও অনুরাগ এতো প্রশংসা করেছেন যে, বাঁধন অবাক হয়েছেন। বিশেষ করে সিনেমাটির শেষ দৃশ্যে অনুরাগ কাশ্যপ বেশি মুগ্ধ হয়েছেন বলে জানান অভিনেত্রী।

কেআই/আরআইজে