বাংলাদেশের লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের থ্রিলার উপন্যাস ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’ অবলম্বনে ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি। ওপার বাংলার ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচই-এর ব্যানারে আগামী ১৩ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে সিরিজটি।

তার আগে বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে প্রকাশিত হয়েছে এই ওয়েব সিরিজের টিজার। এ সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। টিজারেও সেই ইঙ্গিত পাওয়া গেছে। হাড় হিম করা রহস্যে ঘেরা পুরো সিরিজ। আর সেই রহস্যের মূলে আছেন মুসকান জুবেরী চরিত্রে অভিনয় করা বাঁধন।

একটি অদ্ভুত রেস্তোরাঁকে ঘিরে গড়ে উঠেছে ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’ সিরিজের গল্প। এখানে রয়েছে অদ্ভুত সব খাবার। যেমন-নিরুপম নাল্লি নীহারি, মুস্কানি মিঠাই, আতর বিরিয়ানি, খাসনবিসের খো সুয়ে, শিকদার শিককাবাব ইত্যাদি। এসব খাবারের খ্যাতি চারদিকে ছড়িয়ে যায়। প্রচুর মানুষ এখানে খেতে আসেন। কিন্তু কেন? সেই রহস্য খুঁজতে গিয়ে বেরিয়ে আসে নানা বিস্ফোরক তথ্য।

ওয়েব সিরিজটিতে বাঁধন ছাড়াও অভিনয় করেছেন টালিউডের জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য, অঞ্জন দত্ত, রাহুল বোস, অনির্বাণ চক্রবর্তী প্রমুখ।

প্রসঙ্গত, বাঁধন বর্তমানে রয়েছেন ফ্রান্সের কান শহরে। সেখানে চলমান কান চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছেন তিনি। তার অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ নির্বাচিত হয়েছে উৎসবের অফিসিয়াল সিলেকশন বিভাগ আঁ সার্তে রিগায়। আগামী ১৭ জুলাই ঘোষণা করা হবে পুরস্কার।

কেআই/আরআইজে