প্রথমবারের কলকাতার সিনেমায় কাজ করছেন বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সিনেমাটির নাম ‘মায়া’। পরিচালনা করছেন সেখানকার গুণী নির্মাতা রাজর্ষি দে। সম্প্রতি শুরু হয়েছে এর চিত্রায়ণ। আর তাতে অংশ নিচ্ছেন মিথিলা।

‘মায়া’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন মিথিলা। শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেছেন, ‘রাজর্ষিদা অমায়িক একজন মানুষ। আমার একদমই মনে হচ্ছে না যে, এটা নতুন একটা জায়গা। এখানকার বেশিরভাগ মানুষ আমার অপরিচিত। কিন্তু কাজ করতে এসে সেটা মনে হচ্ছে না। সবাই খুব আন্তরিক। আমাকে একদম আপন করে নিয়েছে বন্ধুর মতো।’

এ সিনেমায় নিজের চরিত্র সম্পর্কে মিথিলা বলেন, ‘আমার চরিত্রের নাম মায়া। তার ভেতরে অনেক মায়া আছে। তবে প্রচণ্ড শক্তিও আছে। এর বেশি আর কিছু বলতে চাই না। আরও অনেক অনেক সারপ্রাইজ আছে পর্দায় দেখার জন্য।’

নির্মাতা রাজর্ষি দে জানান, ‘মায়া’ নির্মিত হচ্ছে শেক্সপিয়রের বিখ্যাত ট্র্যাজেডি ‘ম্যাকবেথ’ অবলম্বনে। তিনি যখন পড়াশোনা করতেন, তখনই এই গল্পটা নিয়ে কাজ করার ইচ্ছে জাগে। অবশেষে সেটাকে পূর্ণতা দিতে পারছেন ভেবে উচ্ছ্বসিত।

সিনেমাটিতে মিথিলা ছাড়াও অভিনয় করছেন টালিউডের গৌরব চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়, রাহুল, কমলেশ্বর প্রমুখ।

উল্লেখ্য, ২০১৯ সালে ভারতের খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেছেন মিথিলা। সেই সুবাদে এখন কলকাতার সঙ্গে তার যোগাযোগ নিয়মিত। লকডাউনের কারণে তিন মাসের বেশি সময় মিথিলা ও সৃজিতের মধ্যে দেখা হয়নি। কিছু দিন আগেই সৃজিতের কাছে গিয়েছেন এ অভিনেত্রী।

কেআই/আরআইজে