বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার ব্যাংক অ্যাকাউন্ট নিয়ে সন্দেহজনক তথ্য পেয়েছে পুলিশ। তদন্তের মাধ্যমে বেরিয়ে এসেছে গত জানুয়ারিতে রাজের অ্যাকাউন্টে বিপুল অংকের অর্থ ট্রান্সফার হয়েছিল। প্রশ্ন হলো, সেই অর্থের উৎস কী?

একটি সূত্রে জানা গেছে, রাজের পর্নগ্রাফি অ্যাপ ‘হটশটস’-এর জন্যই ওই লেনদেন হয়েছিল। টাকাগুলো এসেছিল ইংল্যান্ড থেকে। অতীতেও বেশ কয়েকবার একই প্রতিষ্ঠান থেকে রাজের অ্যাকাউন্টে অর্থ এসেছিল। তবে জানুয়ারিতেই সর্বশেষ লেনদেন হয়।

গত ৪ ফেব্রুয়ারি উত্তর মুম্বাইয়ের মাধ আইল্যান্ডের একটি বাংলোয় হানা দেয় পুলিশ। সেখানে হাতেনাতে পাঁচজনকে আটক করা হয়। তারা পর্নভিডিওর শুটিং করছিলেন বলে জানায় পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ করার মাধ্যমেই বেরিয়ে আসে রাজ কুন্দ্রার নাম।

এরপর শুরু হয় জোরালো তদন্ত। যথাযথ তথ্য-প্রমাণ জোগাড় করে গত ১৯ জুলাই রাজ কুন্দ্রাকে গ্রেপ্তার করা হয়। এর দু’দিন পর শিল্পা ও রাজের বাড়ি থেকে উদ্ধার করা হয় ৭০টি পর্নভিডিও। এসব ভিডিও তৈরি করা হয়েছে ভারতের বিভিন্ন মডেল ও সুন্দরী তরুণীদের দিয়ে। পুলিশের বক্তব্য, ভিডিওগুলো ‘হটশটস’ অ্যাপে উন্মুক্ত করা হতো। এবং ব্রিটেনের ভিয়ান ইন্ডাস্ট্রিজের কাছেও পাঠানো হতো।

অবশ্য পুলিশের জিজ্ঞাসাবাদে রাজ দাবি করেছেন, ২০১৯ সালেই তিনি অ্যাপটি বিক্রি করেছিলেন। কিন্তু জানা যায়, এরপরেও অ্যাপটির সঙ্গে নিবিড় সম্পর্ক ছিল রাজের।

এদিকে স্বামীর কর্মকাণ্ডের বিষয়ে তদন্তের জন্য শিল্পা শেঠিকেও ডেকে পাঠায় মুম্বাই পুলিশ। দীর্ঘ ছয় ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তিনি তার স্বামীকে নির্দোষ দাবি করেছেন।

কেআই/আরআইজে