আগামী ২০ আগস্ট মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত কলকাতার সিনেমা ‘বিনিসুতোয়’। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রীর সিনেমাটি মুক্তি পাচ্ছে পশ্চিমবঙ্গে। সেখানকার একাধিক গণমাধ্যম খবরটি নিশ্চিত করেছে।

তার আগে আজ ১৫ আগস্ট (রোববার) রাত ৯টায় উন্মুক্ত করা হবে সিনেমাটির ট্রেলার। এ উপলক্ষে একই সময়ে একটি অনলাইন আড্ডার আয়োজন করেছে আনন্দবাজার অনলাইন। যেখানে অংশ নেবেন সিনেমাটির অভিনয়শিল্পী জয়া আহসান, ঋত্বিক চক্রবর্তী এবং পরিচালক অতনু ঘোষ।

সিনেমাটিতে জয়ার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার প্রখ্যাত অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। এতে কাজলের ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক আর শ্রাবণীর ভূমিকায় জয়া।

জানা যায়, সিনেমাটির গল্পে কাজল ও শ্রাবণীর দেখা হয় একটি রিয়্যালিটি শোতে। সেখান থেকেই তাদের বন্ধুত্বের শুরু। একদিন দুর্ঘটনায় পড়েন শ্রাবণী, তখন কাজল তাকে দেখাশোনা করেন। এমন মানবিক সম্পর্কের জটিল বিষয় কীভাবে গাঁথা হয় সেটাই তুলে এনেছেন পরিচালক।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে। সিনেমাটির একটি গানেও কণ্ঠ দিয়েছেন জয়া।

উল্লেখ্য, অতনু ঘোষের ‘রবিবার’-এ প্রসেনজিতের বিপরীতে অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছিলেন জয়া আহসান। পেয়েছেন একাধিক পুরস্কারও।

আরআইজে