এখন টালিউডের আলোচিত নাম নুসরাত জাহান। তাকে সবাই স্বাধীনতচেতা নায়িকা হিসাবেই চেনে। নিজের মর্জিমতো চলেন এই টলি অভিনেত্রী। তবে ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্ক তার পিছু ছাড়ে না, তবুও নিজ পথে অবিচল তিনি। তার সমালোচকরাও নুসরাতের দৃঢ়চেতা মনোভাবের প্রশংসা না করে পারবেন না।

নিখিল জৈনের সঙ্গে সম্পর্ক (সহবাস বা বিয়ে যাই বলা হোক) থেকে বেরিয়ে আসবার পর মা হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন স্বাধীনচেতা নুসরাত। নিজের সন্তানের পিতৃ পরিচয় প্রকাশ্যে আনেননি, যশ দাশগুপ্তরে হাতে হাত ধরে প্রকাশ্যে রাস্তায় ঘুরে বেড়িয়েছেন- সমালোচকসহ যারা ট্রল করেন তাদের পাত্তা দেন না নুসরাত। এরজন্য অনেকেই তাকে ‘মন্দ মেয়ে’ বলে থাকেন, কিন্তু ‘কুছ পরোয়া নেহি’ তার। তাহলে প্রশ্ন দাঁড়ায় নুসরাত জাহানের কাছে স্বাধীনতার অর্থ ঠিক কী? সেই প্রশ্নই ভারতের স্বাধীনতা দিবসে ভক্তদের কাছে খোলাসা করলেন হবু মা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নুসরাত লিখলেন, কোনো বিভাজন, বিভাগ ছাড়াই যে উন্মাদনা, সেটাই তার কাছে স্বাধীনতা। মনের চিন্তা, অনুভূতি, প্রতি অনুভূতি এবং হৃদয়ের স্বাধীনতাই তার কাছে আসল স্বাধীনতা।

এই বার্তার সঙ্গে নুসরাত গত বছরের স্বাধীনতা দিবস স্পেশ্যাল ফটোশ্যুটের কিছু থ্রোব্যাক ছবি শেয়ার করেন। সেখানে সাদা সালোয়ার কামিজ আর নীল ওড়নায় পাওয়া গেল নুসরত জাহানকে। হাতে জুড়ে কমলা, সাদা,নীল, সবুজ চুড়ি- খোলা চুল আর মেকআপে মোহময়ী নুসরাত জাহান।

টলিপাড়ার ‘টক অফ দ্য টাউন’ যশ-নুসরাত কাণ্ড। জানা গেছে, সেপ্টেম্বরেই নুসরাতের কোল আলো করে আসছে নতুন অতিথি। সব কিছু ঠিক থাকলে আগামী মাসেই ভূমিষ্ঠ হবে নুসরাতের সন্তান।

এসএম