গানের ভুবনে স্বপ্নের অভিষেক হলো তরুণ গায়িকা কাজী তাসকিনা তারানুমের। শুরুতেই তিনি সহশিল্পী হিসেবে পেয়েছেন দেশের দুই প্রজন্মের দুই জনপ্রিয় গায়ক আসিফ আকবর ও ইমরান মাহমুদুলকে। যাদের সঙ্গে একটি করে দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন নবীন এই শিল্পী।

এর মধ্যে গত ১৬ আগস্ট (সোমবার) প্রকাশিত হয়েছে ইমরান-তাসকিনার ‘দূরত্ব’। এটিই তাসকিনার জীবনের প্রথম মৌলিক গান। এটির সুর-সংগীতায়োজনও করেছেন ইমরান।

সপ্তাহখানেক পর আসবে গায়িকার দ্বিতীয় গান ‘তুমি আছো বুকের ভেতর’। যেটি তিনি গেয়েছেন আসিফ আকবরের সঙ্গে। এটির সুর করেছেন নাজির মাহমুদ, সংগীতায়োজনে মুশফিক লিটু।

দুটি গানেরই কথা লিখেছেন জনপ্রিয় গীতিকার আহমেদ রিজভী। ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। আর ব্যানার হিসেবে রয়েছে সাউন্ডটেক।

ক্যারিয়ারের শুরুতেই দেশের দুই তারকা শিল্পীর সঙ্গে গাইতে পেরে উচ্ছ্বসিত তাসকিনা। গান দুটির প্রকাশনা অনুষ্ঠানে তিনি বলেন, ‘সত্যিই আমি অনেক ভাগ্যবতী যে সংগীত ক্যারিয়ারের শুরুতেই এমন দুজন বড় শিল্পীর সঙ্গে গাইতে পেরেছি। আমি চেষ্টা করেছি সর্বোচ্চ ভালো গাওয়ার। বাকিটা শ্রোতারাই বিচার করবেন।’

ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে তাসকিনা আরও জানান, তার গ্রামের বাড়ি রাজশাহী। তবে জন্ম ঢাকায়। গত ১৫ বছর ধরে আছেন যুক্তরাষ্ট্রের আটলান্টায়। ছোটবেলায় মা সৈয়দা শাহরিয়া সামাদের কাছেই তার গানে হাতেখড়ি। তার খালা রুক্সি আহমেদও সংগীতশিল্পী।

তবে আমেরিকায় চলে যাওয়ায় এতদিন কোনো গান প্রকাশ করা হয়নি। এবার দেশে ফিরে অনেকটা শখের বসেই গান দুটিতে কণ্ঠ দিয়েছেন। ভালো সাড়া ফেলে নিয়মিত গান প্রকাশ করার ইচ্ছা তার। গানের ক্ষেত্রে তাসকিনা সবচেয়ে বড় উৎসাহ পান স্বামী তেজীব শরীফের কাছে।

আরআইজে