শ্রীলেখা মিত্র মানেই অকপট বক্তব্য আর সাহসী ছবি। টালিউডের এই গুণী অভিনেত্রীর ফেসবুক প্রোফাইলে চোখ রাখলেই সেটার প্রমাণ পাওয়া যায়। আবার তিনি যখন গণমাধ্যমে কথা বলেন, সেখানেও থাকে স্পষ্টতা। কারো পক্ষ নিয়ে কিংবা কারোর ভয়ে চুপ থাকেন না কখনোই। কোনো অসঙ্গতি চোখে পড়লেই তা নিয়ে সরব হয়ে ওঠেন।

বর্তমানে শ্রীলেখা রয়েছেন সুইজারল্যান্ডে। সেখান থেকে যাবেন ভেনিসে। অংশ নেবেন একটি চলচ্চিত্র উৎসবে। তার অভিনীত ‘ওয়ান্স আপন আ টাইম ইন কলকাতা’ ওই উৎসবে আমন্ত্রণ পেয়েছে। এজন্য আগামী কয়েকটা দিন ইউরোপেই কাটবে অভিনেত্রীর।

পশ্চিমা বিশ্বে গিয়ে সোশ্যাল মিডিয়ায় নানারকম ছবি শেয়ার করছেন শ্রীলেখা। কখনো হোটেল রুম থেকে, কখনও রাস্তায় বেরিয়ে আইসক্রিম খেতে খেতে সেলফি তুলেছেন। তা পোস্ট করেছেন ফেসবুক, ইনস্টাগ্রামে। তবে এবার শ্রীলেখা তার সোশ্যাল মিডিয়ায় এমন এক ছবি পোস্ট করলেন, যা দেখে নজর সরাতে পারছেন না নেটিজেনরা।

ছবিতে দেখা গেছে কালো রঙের খোলামেলা পোশাক পরে আছেন শ্রীলেখা। তার হাতে রয়েছে একটি লাঠি। পায়ে উঁচু হিল জুতা। ছবিটির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘দ্য ডমিনেট্রিক্স মি’। ইংরেজি শব্দ ‘ডমিনেট্রিক্স’-এর মানে হলো, যৌনতার নিয়ন্ত্রণ যিনি নিজের কাছে রাখেন। এই ক্যাপশনের মাধ্যমে শ্রীলেখা বুঝিয়ে দিয়েছেন, শারীরিক সম্পর্কের নিয়ন্ত্রণ তিনি নিজের কাছেই রাখেন। কোনো পুরুষ এই নিয়ন্ত্রণে ভাগ বসাতে পারবেন না।  

এবারই প্রথম নয়, যৌনতা ও ব্যক্তিগত জীবনের নানা বিষয় নিয়ে প্রায়শই খুল্লামখুল্লা মন্তব্য করেন শ্রীলেখা। কিছু দিন আগেই সোশ্যাল মিডিয়ার একটি গেমের মাধ্যমে জানিয়েছেন, তিনি খুব ভালো চুমু খেতে পারেন।

কেআই