বিশ্বখ্যাত রক ব্যান্ড ‘দ্য রোলিং স্টোন’-এর ড্রামার চার্লি ওয়াটস আর নেই। মঙ্গলবার (২৪ আগস্ট) লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি। তার বয়স হয়েছিল ৮০ বছর। খবরটি রোলিং স্টোনের পক্ষ থেকে একটি অফিসিয়াল বিবৃতির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘অত্যন্ত বেদনার সাথে জানাচ্ছি, আমাদের প্রিয় ড্রামার আর আমাদের মধ্যে নেই। চার্লি একজন নিষ্ঠাবান মানুষ ছিলেন। স্বামী, বাবা এবং ঠাকুরদা হিসেবে নিজের কর্তব্য আজীবন পালন করে গিয়েছেন। রোলিং স্টোনেরই নয় গোটা জেনারেশনের একজন জনপ্রিয় ড্রামার ছিলেন চার্লি।’

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো থেকে জানা গেছে, চার্লির মৃত্যু হয়েছে বার্ধক্যজনিত কারণে। গত কয়েক বছরে একাধিকবার অসুস্থ হয়েছিলেন তিনি। ওই সময়ে রোলিং স্টোনের সঙ্গে পথচলার দিনগুলো খুব মনে পড়েছিল তার।

উল্লেখ্য, ১৯৪১ সালের ২ জুন লন্ডনের ব্লুমসবিউরিতে জন্মগ্রহণ করেছিলেন চার্লি ওয়াটস। পড়াশোনা করেছিলেন গ্রাফিক্স নিয়ে। তবে ড্রামস বাজানোর প্রতি ছিল তার আলাদা ঝোঁক। সেই ঝোঁক থেকেই বেছে নেন মিউজিকের দুনিয়া। ১৯৬২ সালে গড়ে উঠেছিল দ্য রোলিং স্টোন ব্যান্ডটি। আর চার্লি এতে যোগ দেন ১৯৬৩ সালে। সেই থেকে মৃত্যুর আগ পর্যন্ত ব্যান্ডটির সদস্য ছিলেন চার্লি। ‘জাম্পিং জ্যাক ফ্ল্যাশ’ কিংবা ‘অ্যাই ক্যান্ট গেট নো স্যাটিসফ্যাকশন’-এর মতো গানগুলোতে চার্লির ড্রামস প্লেয়িং মুগ্ধ করেছে শ্রোতাদের।

২০০৬ সালে মডার্ন ড্রামার হিসেবে হল অব ফেইমে জায়গা করে নেন চার্লি ওয়াটস। সংগীত বিশেষজ্ঞ রবার্ট ক্রিস্টগাওয়ের মতে, রক মিউজিকের শ্রেষ্ঠ ড্রামার হলেন চার্লি। ২০১৬ সালে রোলিং স্টোন ম্যাগাজিনের জরিপে তার নাম উঠে আসে সর্বকালের সেরা ১০০ ড্রামারের তালিকায়।

কেআই