কলেজে পড়াকালীন ভারতীয় অভিনেতা বরুণ ধাওয়ান স্বেচ্ছাসেবক সংগঠনের হয়ে কাজ করতেন। একদিন বন্ধুদের সঙ্গে চাঁদা তুলতে রাস্তায় ঘুরছিলেন। ওইদিন শাহরুখ খানের বাড়ির সামনে এসে বরুণ তার বন্ধুদের বললেন, ‘এটা শাহরুখ খানের বাড়ি মান্নাত। এখানে চাঁদা চাইলে অনেক টাকা পাব’।

এই আনন্দে বন্ধুরা মিলে শাহরুখ খানের বাড়িতে গিয়ে বেল বাজালেন বারুন। কিন্তু এক নারী দরজা খোলার পরই তিনি হতভম্ব হয়ে গেলেন। মুখে কিছু না বললেও তিনি ভাবতে থাকেন, ‘কিছু গণ্ডগোল রয়েছে। ইনি তো শাহরুখের স্ত্রী নন, তবে কে তিনি?’ মনে নানা প্রশ্ন নিয়ে বাড়ি ঢুকলেন বরুণ। পরে এ বিষয়ে নিজের মার কাছেও জানতে চা তিনি। যা জানতে পারলেন, মনে পড়লে এখনো হাসি চাপাতে পারেন না এই বলিউড তারকা।

ওইদিন মান্নাতের দরজা খুলেছিলেন শাহরুখের স্ত্রী গৌরী খান। কিন্তু বরুণ জানতেন কাজল এবং শাহরুখ দম্পতি। ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ দেখার পর থেকেই তার এই ধারণা এই ধারণা সৃষ্টি হয়। আর তাই যেদিন তিনি জানতে পারলেন, বাস্তব ও পর্দার জগত সম্পূর্ণ আলাদা, সেদিন চমকে গিয়েছিলেন। গৌরীকে দরজা খুলতে দেখে তার মনে হয়েছিল, এখানে তো কাজলের থাকার কথা।

‘দিলওয়ালে’ ছবির প্রচারের সময়ে কাপিল শার্মার শো-তে বরুণ এই অভিজ্ঞতার কথা জানান। এ সময় শাহরুখ মজা করে তার উত্তরে বলেন, ‘বরুণ বোধ হয় ভেবেছিল, শাহরুখ চরিত্রহীন!’

এমএইচএস