কে-পপ ঘরানার ব্যান্ড বিটিএস-এর জনপ্রিয়তা যে আকাশচুম্বী, তা কে না জানে। তরুণ গায়কদের এই দল গানের সঙ্গে আকর্ষণীয় নাচের সমন্বয় ঘটিয়ে বিশ্ববাসীর মন জয় করেছে। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে এই ব্যান্ডের গ্রহণযোগ্যতা ব্যাপক। সেই সুবাদেই একের পর এক বিশ্বরেকর্ড গড়ে যাচ্ছে দলটি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, এ পর্যন্ত বিটিএস ২৩টি ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে। যা বিরল অর্জন। আর সেজন্যই হল অব ফেমে অন্তর্ভুক্ত হচ্ছে দলটি। ২০২২ সালেই হল অব ফেমে যুক্ত হচ্ছে বিটিএসের নাম।

স্পোটিফাইয়ে এখন পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ব্যান্ড বিটিএস। প্রায় ৫ কোটি অনুসারী নিয়ে ইনস্টাগ্রামে গানের দল হিসেবে সবার চেয়ে এগিয়ে রয়েছে তারা। টুইটারেও ব্যান্ডটি রয়েছে শীর্ষে। এছাড়া টিকটকেও বিটিএসের ফলোয়ার ছাড়িয়েছে ৪ কোটি। এমন বহু রেকর্ডের দখল এখন কোয়ারিয়ান তরুণদের কাছে।

এক বিবৃতিতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস লিখেছে, ‘বিটিএস সংগীত ও সোশ্যাল মিডিয়ায় ২৩টি ওয়ার্ল্ড রেকর্ড করেছে। বিস্ময়কর এ নজির স্থাপনের জন্য দলটির ভক্তদের ধন্যবাদ।’

বিটিএসের আরও কিছু অনন্য রেকর্ডের মধ্যে রয়েছে, ইউটিউবে গান প্রকাশের সঙ্গে সঙ্গে সবচেয়ে বেশি ভিউ, ২৪ ঘণ্টায় স্পোটিফাইয়ে সবচেয়ে বেশিবার শোনা গান, কে-প দলগুলোর মধ্যে ইউটিউবে সর্বোচ্চ ভিউ, সবচেয়ে কম সময়ে টিকটকে এক মিলিয়ন অনুসারী, লাইভ কনসার্টে সর্বোচ্চ ৭ লাখ ৫৬ হাজার টিকিট বিক্রি ইত্যাদি।

উল্লেখ্য, ২০১০ সালে বিটিএস ব্যান্ডটি গঠিত হয়। তবে তারা প্রকাশ্যে আসে ২০১৩ সালে। এই দলের সদস্যদের মধ্যে রয়েছেন আরএম, জিন, সুগা, ভি, জে-হোপ, জি-মিন ও জাংকুক।

কেআই