ব্যক্তিগত নানা বিষয়ে খবরের শিরোনাম হন টালিউডের গুণী অভিনেত্রী শ্রীলেখা মিত্র। কখনো সোজাসাপ্টা কথা বলে, কখনো আবার নেটিজেনদের কদর্য মন্তব্যের জবাব দিয়ে আলোচনায় থাকেন তিনি। তবে এবারের প্রসঙ্গটা একটু ভিন্নই বটে।

নিজেকে দেউলিয়া ঘোষণা করেছেন শ্রীলেখা! শুনে অবাক লাগছে? লাগারই কথা। এত বছর ধরে তিনি কাজ করছেন। অর্থ-খ্যাতির খুব একটা কমতি থাকার কথা নয়। সুতরাং দেউলিয়া হবেন কীভাবে! বিষয়টা তাহলে পরিষ্কার করা যাক।

শ্রীলেখা বর্তমানে রয়েছেন ইতালিতে। সুইজারল্যান্ড হয়ে সেখানে গেছেন তিনি। সম্প্রতি অভিনেত্রী চড়েছেন বোট ট্যাক্সিতে। ওই ট্যাক্সির ভাড়া দেয়ার পরই নিজেকে দেউলিয়া ভাবছেন শ্রী।

বোটে ওঠার পর ভিডিও ও ছবি ধারণ করে ইনস্টাগ্রামে শেয়ার দেন শ্রীলেখা। ক্যাপশনে লেখেন, ‘৬০ ইউরো দিয়ে প্রাইভেট বোট ট্যাক্সি ভাড়া করে লিডো থেকে ভেনিসে যাচ্ছি। দেউলিয়া হয়ে গেলাম।’

কদিন আগেই ভেনিসের একটি রেস্তোরাঁয় খেতে গিয়ে মধুর যন্ত্রণা ভোগ করেছেন শ্রীলেখা। সেখানে গিয়ে এক যুবককে দেখে তার চোখ আটকে যায়। এরপর ওই যুবকের কথায় মাছের রেসিপি অর্ডার দেন। মজা-মাস্তিতে খাওয়া শেষ করে যখন বিল হাতে পান, তখন তার চোখ কপালে! কারণ বিল হয়েছে ৬৩ দশমিক ২০ ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৫ হাজার ৩৮৫ টাকা)।

ওই খাবার ও বিলের ছবি পোস্ট করে শ্রীলেখা লিখেছিলেন, ‘এই সেই কালনাগিনী মাছ। সুন্দর ছেলে দেখে দাম জিজ্ঞেস না করার ফলে এই বিল।’

উল্লেখ্য, ভেনিস চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে শ্রীলেখা অভিনীত ‘ওয়ান্স আপন আ টাইম ইন কলকাতা’। যেটি নির্মাণ করেছেন আদিত্য বিক্রম সেনগুপ্ত। এই সিনেমার সুবাদেই শ্রীলেখা বর্তমানে পশ্চিমা বিশ্বে রয়েছেন।

কেআই/আরআইজে