টালিউডের শীর্ষস্থানীয় নির্মাতা সৃজিত মুখার্জি এবং খ্যাতিমান সংগীতশিল্পী-অভিনেতা শিলাজিৎ মজুমদারের মধ্যকার সম্পর্ক ছিল মধুর। তারা একসঙ্গে সিনেমায় কাজও করেছেন। কিন্তু সম্প্রতি সেই বন্ধুত্বপূর্ণ সম্পর্কে অম্লতা বিরাজ করছে। সৃজিতের ওপর বেজায় চটে আছেন শিলাজিৎ।

গত জুন মাসে নতুন একটি সিনেমার ঘোষণা দেন সৃজিত। যেটার নাম ‘এক্স ইক্যুয়ালস টু প্রেম’। প্রকাশ করা হয় সিনেমাটির পোস্টারও। এরপরই ক্ষেপে যান শিলাজিৎ। কেননা এই নামটি মূলত তারই সৃষ্ট। ২০০০ সালে প্রকাশিত নিজের একটি অ্যালবামের নাম এটা রেখেছিলেন তিনি। অথচ সৃজিত অনুমতি না নিয়েই নামটি ব্যবহার করেছেন।

এ বিষয়ে ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছিলেন শিলাজিৎ। অন্যদিকে সৃজিত বলেছিলেন, শিলাজিতের সঙ্গে তার নিয়মিত কথা হয়। সুতরাং এই নামের জন্য অনুমতি নেয়ার প্রয়োজন নেই।

কয়েক মাস পেরিয়ে গেলেও এই দ্বন্দ্বের এখনো অবসান ঘটেনি। শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে আনন্দবাজার অনলাইনের লাইভে আসেন শিলাজিৎ। সেখানেই প্রসঙ্গক্রমে তিনি নিজের অবস্থান পরিষ্কার করেন। তার কাছে জানতে চাওয়া হয়, সৃজিতের সঙ্গে জটিলতা মিটমাট হয়েছে কিনা।

জবাবে শিলাজিৎ বলেন, ‘পুরোপুরি মিটমাট হয়নি এখনও। সৃজিতের বাড়িতে যেদিন নিমন্ত্রণ করেছিল, সেদিন মিথিলা অনেক রান্না করে রে‌খেছিল। আমার কল্যাণে ওখানে অনেকে গিয়েছিল। তাদের মধ্যে শ্রীজাতও ছিল। তারা খেয়েছে। আমাকে যদি আলাদা করে না খাওয়ায়, তা হলে মীমাংসা হওয়ার কোনও অবকাশ নেই।’

আরও স্পষ্ট করে শিলাজিৎ জানান, কেবল তাকে আলাদা করে নিমন্ত্রণ জানিয়ে খাওয়াতে হবে। এবং অবশ্যই মিথিলার হাতের রান্না খাওয়াতে হবে। তাহলেই কেবল মিটমাট হবে।

কেআই/আরআইজে