খ্যাতির বিড়ম্বনা কথাটি তারকাদের ক্ষেত্রে প্রচলিত। কিন্তু এ তো বিড়ম্বনা নয়, একেবারে বিপদ! ভক্তরাই কিনা কেড়ে নিল তারকার ২০০ কোটি টাকা দামের হীরা! এমনই ঘটনা ঘটেছে মার্কিন র‍্যাপার লিল উজি ভার্টের সঙ্গে। সম্প্রতি তার অতিমূল্যবান একটি হীরা ছিনিয়ে নিয়েছে ভক্তরা।  

উজি ভার্ট জানান, তার বিখ্যাত পিংক রঙের হীরাটি বসানো ছিল কপালে। বিশেষ অস্ত্রোপচারের মাধ্যমে সেখানে বসানো হয়। সম্প্রতি তিনি মায়ামিতে রোলিং লাউড ফেস্টিভ্যালে অংশ নিয়েছিলেন। সেখানেই শো চলাকালীন মঞ্চ থেকে দর্শকদের মাঝে নেমে আসেন। ওই সময় ভক্তরা তাকে ঘিরে ধরে। উজির অভিযোগ, ওই ফাঁকেই কেউ তার কপাল থেকে হীরাটি কেটে ছিনিয়ে নিয়েছে। এই ঘটনায় তিনি রক্তাক্তও হয়েছেন।

আলোচিত এই র‍্যাপার জানান, ২০১৭ সালে হীরাটি তার নজরে এসেছিল। তখনই এটি কেনার সিদ্ধান্ত নেন। এরপর ২৪ মিলিয়ন ডলারে হীরাটি ডিজাইনার ইলিয়ট এলিয়েন্টের কাছ থেকে ক্রয় করেন উজি ভার্ট। যা বাংলাদেশী মুদ্রায় ২০০ কোটি টাকারও বেশি।

বিশেষ এই হীরা নিয়ে সবসময় চিন্তায় থাকতেন তিনি। এজন্য নিজের কপালের মধ্যেই সার্জারি করে হীরাটি বসিয়ে নেন। এমনকি ১১ ক্যারেটের এই হীরার জন্য বীমাও করেছিলেন তিনি। কিন্তু কোনোভাবেই ধরে রাখতে পারলেন না হীরাটি।

কেআই