বাংলাদেশের জনপ্রিয় গায়ক, গীতিকার, ‍সুরকার ও সমাজকর্মী প্রীতম আহমেদ পাঁচ বছর ধরে লন্ডনে আছেন। শুরুতে সেখানে সংগীত নিয়ে কাজ করলেও গত বছর থেকে নাম লিখিয়েছেন অভিনয়ে। ইতিমধ্যেই নেটফ্লিক্স, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন, সনির মতো আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের সিনেমা ও ওয়েব সিরিজে কাজ করেছেন তিনি।

তারই ধারবাহিকতায় সম্প্রতি নতুন একটি সিনেমায় অভিনয় করেছেন প্রীতম। যেখানে ১৮৮০-৯০ দশকের পোশাকে দেখা যাবে তাকে। প্রীতম নিজেই ফেসবুকে পেজে পোস্ট করে বিষয়টি জানিয়েছেন।

প্রীতম লেখেন, ‘ফিল্ম ইন্ডাস্ট্রি শব্দটা কত সহজে আমরা মুখে বলে ফেলি। আসলে কি ততটা সহজ? যে পোষাকটি আমি পরেছি সেটা ১৮৮০-৯০ দশকের। ব্রিটিশ সিনেমার অনেকগুলো ড্রেস সাপ্লাইয়ার প্রতিষ্ঠানের মধ্যে একটি, যারা প্রায় ১৮০ বছর আগের অরিজিনাল পোষাক পর্যন্ত সংগ্রহ করে রেখেছেন থিয়েটার ও সিনেমার জন্য। আমার পরনেরটিও তাদের একটি।’

তিনি আরও জানান, লন্ডনেই সিনেমাটির শুটিং চলছে। তবে কর্তৃপক্ষের নিষেধের কারণে এ বিষয়ে এখনি বিস্তারিত তথ্য দেওয়া যাবে না।

উল্লেখ্য, দুই যুগের ক্যারিয়ারে ‘বালিকা’, ‘চলো পালাই’, ‘ভালোবাসার মিছিলে এসো’র মতো জনপ্রিয় গান উপহার দিয়েছেন প্রীতম আহমেদ। অন্য শিল্পীদের কণ্ঠেও শ্রোতাপ্রিয়তা পেয়েছে তার লেখা-সুর করা অনেক গান। ২০১৬ সাল থেকে যুক্তরাজ্যে বসবাস করছেন তিনি।

আরআইজে