ডুয়ার্স ও তার সংলগ্ন পাহাড়ের তরুণ-তরুণীদের মধ্যে প্রতিভার অভাব নেই। সেই প্রতিভার জোরেই কেউ রিয়্যালিটি শোয়ের মঞ্চ মাত করে রেখেছেন কেউ আবার জায়গা করে নিচ্ছে বলিউডের ছবিতে। সেই তালিকায় নতুন নাম গরুবাথানের মেয়ে পেশায় মডেল সোনম রিকি তামাং। কাজের সূত্রে প্রায়ই মুম্বাইয়ে যাতায়াত করতে হয় তাকে। এরই মধ্যে নতুন সুযোগের হাতছানি। আমির খানের প্রোডাকশন থেকে অডিশনের ডাক পান অভিনেতা। সেই অডিশনেই তাকে সিলেক্ট করেন আমির। 
 
কালিম্পং জেলার ডুয়ার্স সংলগ্ন ব্লক গরুবাথান। এই গরুবাথান ব্লকের প্রত্যন্ত পাহাড়ি গ্রাম আহেলা। এ গ্রামের রাজেন তামাং ও রমলা তামাংয়ের মেয়ে সোনম রিকি তামাংকেই এবার দেখা যাবে আমির খানের ছবি লাল সিং চাড্ডায়। 

টম হ্যাঙ্কসের ফরেস্ট গাম্প-এর গল্পের অনুকরণেই তৈরি করা হচ্ছে লাল সিং চাড্ডা। ছবিতে যেহেতু লাল সিং চাড্ডার পুরো জীবন তুলে ধরা হয়েছে, তাই দেশে বিদেশের নানা জায়গায় শ্যুট করা হয়েছে এই ছবির। সেখানেই এক চিনা নাগরিকের চরিত্রে দেখা যাবে সোনমকে। 

আমিরের পাশাপাশি এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে করিনা কাপুর খানকে। কিন্তু তার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে না সোনমকে। তবে আমিরের সঙ্গে একসঙ্গে অভিনয় করেছেন সোনম। সে ছাড়াও রয়েছে আরও বেশ কয়েকজন পাহাড়ি মেয়ে।

ঘরের মেয়ের সাফল্যে খুশির লহর ছড়িয়েছে গরুবাথান অঞ্চলে। এ খুশিতে সোনম রিকিকে এক অনুষ্ঠানে খাদা পড়িয়ে সন্মানিত করা হয়।

স্থানীয় সমাজ কর্মী মহেশ্বর প্রধান জানান, সোনম রিকি আমাদের এই পাহাড়ি এলাকার গর্ব। নিজের প্রতিভার জেরেই আমির খানের প্রডাকশনে কাজ করার সুযোগ পেয়েছে। আমরা ও সাফল্য কামনা করি। 

এসএম