ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম তারকা সৌরভ গাঙ্গুলি। তার জীবনের গল্প নিয়েই নির্মিত হচ্ছে সিনেমা। প্রযোজনা করছেন বলিউডের খ্যাতিমান প্রযোজক লাভ রঞ্জন। কিছু দিন আগেই সিনেমাটির অফিসিয়াল ঘোষণা দেওয়া হয়েছে।

এরপর থেকেই জল্পনা চলছে, কে হবেন পর্দার সৌরভ। অনেকের নাম উঠে আসলেও প্রথম নামটি ছিল রণবীর কাপুরের। বলা হচ্ছিল, সিনেমায় প্রিন্স অব ক্যালকাটা হবেন রণবীর। কিন্তু সর্বশেষ তথ্য হলো, সৌরভের বায়োপিকে একদমই আগ্রহী নন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, রণবীরের কাছে সিনেমাটির প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ফিরিয়ে দিয়েছেন। বলেছেন, তিনি কারো জীবনীচিত্রে অভিনয় করতে আগ্রহী নন।

অবশ্য রণবীর ইতোপূর্বে বলিউড তারকা সঞ্জয় দত্তের বায়োপিকে অভিনয় করেছেন এবং ব্যাপক প্রশংসিত হয়েছেন। তাই সকলের ধারণা ছিল, সৌরভের চরিত্রটাও তিনি ঠিকভাবে ফুটিয়ে তুলতে পারবেন। তবে রণবীর জানান, সঞ্জুবাবার ব্যাপারটা তার কাছে একদমই আলাদা। এর বাইরে আর কোনো বায়োপিক করতে চান না তিনি।

রণবীরের পর শোনা গিয়েছিল কলকাতার পরমব্রতর কথা। কিন্তু প্রযোজক তাকে নিয়ে আগ্রহী নয়। এ কারণে অন্য কাউকে খোঁজা হচ্ছে সৌরভের বায়োপিকের জন্য। এমন মুহূর্তেই গুঞ্জন ছড়িয়েছে, বায়োপিকে সৌরভ নিজেই নাকি থাকতে পারেন।

বিভিন্ন বিজ্ঞাপন, দাদাগিরি অনুষ্ঠানসহ টিভি পর্দায় সৌরভ গাঙ্গুলির উপস্থিতি নিয়মিত। ক্যামেরার সামনের কাজে তিনি দক্ষ হয়ে উঠেছেন। তাই অনেকেই সম্ভাবনার সমীকরণ মেলাচ্ছেন, তবে কি দাদাকেই তার বায়োপিকে অভিনয় করতে দেখা যাবে? উত্তরটা সময়ের হাতেই ছেড়ে দেওয়া যাক।

কেআই