দেশের টিভি মাধ্যমের নন্দিত ব্যক্তিত্ব হানিফ সংকেত। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ দিয়ে তিনি দেশব্যাপী জনপ্রিয়তা পেয়েছেন। উপস্থাপনা যে কতখানি মজাদার আর উপভোগ্য হতে পারে, তিনি সেটা যুগ যুগ ধরে প্রমাণ করে আসছেন। এছাড়া লেখালেখি ও নাটক নির্মাণেও তার সুনাম উল্লেখযোগ্য।

প্রযুক্তি-সোশ্যাল মিডিয়ার এই যুগে হানিফ সংকেতও সক্রিয়। ফেসবুকে রয়েছে তার অফিসিয়াল ফেসবুক পেজ। সেখানে নিয়মিত ছবি-ভিডিও পোস্ট করা হয়। সম্প্রতি পেজটিতে অনুসারীর সংখ্যা ছাড়িয়ে গেছে ১০ মিলিয়ন বা ১ কোটি।

বিশাল এই মাইলফলক অর্জনের পর হানিফ সংকেত তার অনুসারীদের উদ্দেশ্য বলেছেন, ‘আমাদের এই দীর্ঘ পথ পরিক্রমায় কোটি হৃদয়েরও বেশি মানুষ দেশ বা বিদেশ, যে যেখান থেকে প্রাণ স্পর্শে-আনন্দ হর্ষে-সৎ আদর্শে-চিন্তার উৎকর্ষে-ভালোবেসে আমাদের এই ফেসবুক পেজে সহযাত্রী হয়েছেন, সবাইকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। আপনাদের ভালোবাসায় আমরা ধন্য। শুভ কামনা সবার জন্য।’

উল্লেখ্য, হানিফ সংকেত প্রথম দর্শকদের নজরে আসেন ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠানের মাধ্যমে। ১৯৮৯ সালে তিনি বিটিভিতে নিয়ে আসেন ‘ইত্যাদি’। যা এখনো ধারাবাহিকভাবে চলমান। প্রতি মাসেই অনুষ্ঠানটির নতুন পর্ব প্রচারিত হয়। দেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ও দীর্ঘস্থায়ী ম্যাগাজিন অনুষ্ঠান এই ‘ইত্যাদি’।

এছাড়া তিনি বহু নাটক নির্মাণ করেছেন। তার নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘দুর্ঘটনা’, ‘আয় ফিরে তোর প্রাণের বারান্দায়’, ‘তোষামোদে খোশ আমোদে’, ‘বিপরীতে হিত’, ‘পুত্রদায়’, ‘কিংকর্তব্য', ‘ভূত অদ্ভুত’, ‘শোধ বোধ’ ইত্যাদি।

কেআই