গত ৩২ বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হয়ে আসছে সংগীত বিষয়ক পুরস্কারের বড় এক আসর ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড’। ২০২১ এর আসরে প্রতিযোগিতা করে এই পুরস্কার পেয়েছেন বাংলাদেশের গায়ক সাব্বির নাসির।

পুরুষ গায়ক ক্যাটাগরিতে ব্রোনজ পুরস্কার জিতেছে সাব্বির নাসিরের গাওয়া গান-ভিডিও ‘আধা’। গানটির ভিডিও নির্মাণ করেন পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড ডট কমের অফিসয়াল সাইটে বিজয়ীদের তালিকায় অন্য দেশের জনপ্রিয় সংগীত তারকাদের পাশাপাশি শোভা পাচ্ছে বাংলাদেশের সাব্বির নাসিরের নাম। এরইমধ্যে অনলাইনে পুরস্কারের অফিসিয়াল সার্টিফিকেট হাতে পেয়েছেন তিনি ।

এই পুরস্কার প্রাপ্তি নিয়ে সাব্বির নাসির বলেন, ‘আমার ইউটিউব চ্যানেলে গত ১০ মাসের মধ্যেই ৫০ হাজার সাবস্ক্রাইবারের মাইলফলক অতিক্রম করেছে। এর পরদিনই জানলাম এই খবরটি। খুব ভালো লাগছে। এ স্বীকৃতি গানটির সঙ্গে সংশ্লিষ্ট সবার।’

উল্লেখ্য, সাব্বির নাসির গত ঈদে প্রকাশ করেন ‘আধা’। গানটির কথা ও সুর করেন ওমর ফারুক বিশাল। সংগীতায়োজনে সাজিদ সরকার। মাসুদ হাসান উজ্জলের পরিচালনায় ভিডিওতে সাব্বির নাসিরের সঙ্গে মডেল হন নীল হুরের জাহান।

আরআইজে