গুণী অভিনেতা মাহমুদ সাজ্জাদ গুরুতর অসুস্থ। এ জন্য তাকে ভর্তি করানো হয়েছে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে। সেখানকার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে তাকে। গত প্রায় এক মাস ধরে আইসিইউতে রয়েছেন তিনি। 

রোববার (৩ অক্টোবর) রাতে মাহমুদ সাজ্জাদের ভাই ম হামিদ গণমাধ্যমের কাছে তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, মাহমুদ সাজ্জাদের করোনা রেজাল্ট পজিটিভ আসার পর গত ১ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। 

ম হামিদ বলেন, ‘প্রথম দিকে তার অবস্থা স্বাভাবিক ছিল। তবে অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেওয়া হয়। এরপর অবশ্য কোভিড-১৯ নেগেটিভ আসে। কিন্তু তার শারীরিক জটিলতা কাটেনি। তাই পুনরায় আইসিইউতে নেওয়া হয়েছে তাকে।’

বড় ভাই মাহমুদ সাজ্জাদের সুস্থতার জন‌্য দেশবাসী ও সংস্কৃতি অঙ্গনের মানুষদের কাছে দোয়া চেয়েছেন ম হামিদ।

উল্লেখ্য, মাহমদু সাজ্জাদ বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নাট্যচক্রের সঙ্গে জড়িত। এই দলের হয়ে অভিনয় করেছেন লেট দেয়ার বি লাইট, স্পার্টাকাস ও জনক প্রভৃতি নাটকে। পাশাপাশি অভিনয় করেছেন অসংখ্য টিভি নাটকে। তার মিষ্টি হাসি আর সাবলীল অভিনয় দর্শকদের মন জয় করেছে।

এছাড়া সিনেমার পর্দাতেও অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন মাহমুদ সাজ্জাদ। জহির রায়হান পরিচালিত ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’, আজিজ আজহারের ‘চোখের জলে’র মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

কেআই