কিংবদন্তি সংগীতশিল্পী, ‘গিটার গড’ খ্যাত আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস আজ। ২০১৮ সালের এই দিনে (১৮ অক্টোবর) কোটি সংগীতপ্রেমীকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। দেখতে দেখতে তার প্রয়াণের তিন বছর হয়ে গেল।

প্রয়াণ দিবসে আইয়ুব বাচ্চুকে স্মরণ করছেন তার সহকর্মী, সংগীতযোদ্ধা, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা।

আইয়ুব বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকী স্মরণে তার আত্মার মাগফেরাত কামনায় আজ দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকাস্থ চট্টগ্রাম মিউজিসিয়ান’স ক্লাব। ঢাকার মগবাজারের একটি কমিউনিটি পয়েন্টে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে এই আয়োজন। যেখানে উপস্থিত থাকবেন আইয়ুব বাচ্চুর বন্ধু-শুভাকাঙক্ষী, দীর্ঘ ক্যারিয়ারে তার সঙ্গে বাজানো মিউজিশিয়ান, ব্যান্ড মেম্বারসহ অনেকে।

থাকবেন চট্টগ্রাম মিউজিশিয়ানস ক্লাব ঢাকার সভাপতি সৈয়দ শহীদ, সাধারণ সম্পাদক শামীম আহমেদসহ অন্য নেতৃবৃন্দও।

দিনটিতে আইয়ুব বাচ্চুর নিজ শহর চট্টগ্রামেও বেশ কিছু স্থানে আয়োজন থাকছে। আইয়ুব বাচ্চুর পরিবার জানায়, কয়েকটি এতিমখানায় খাবার পরিবেশন ছাড়াও দোয়া অনুষ্ঠান হবে।

এদিক, এদিন গিটার বাজিয়ে বাবাকে স্মরণ করেছেন আইয়ুব বাচ্চুর ছেলে তাজোয়ার। লিড গিটারের সুরে তুলেছেন আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান ‘ঘুমন্ত শহরে’। ভিডিওটি আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর ব্যান্ড ‘এলআরবি’র ফেসবুক পেজে।

নিজের টাইমলাইনে ভিডিওটি শেয়ার দিয়ে তাজোয়ার লিখেছেন, ‘৩ বছর। কিন্তু এখনো আমার মনে হয় যেন গতকাল! খুব মনে পড়ে তোমায়। আমাদের অনেক কিছু করা বাকি ছিল!’

আরআইজে