গতকাল (১৭ অক্টোবর) থেকে ওমানে শুরু হয়েছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। উদ্বোধনী দিনে স্কটল্যান্ডের মুখোমুখি হয়ে হেরে গেছে বাংলাদেশ। তারপরও টাইগার ভক্তদের প্রত্যাশা ১৯ ও ২১ অক্টোবর পরের দুটি ম্যাচ জিতে এ আসরের চূড়ান্ত পর্বে খেলবে মাহমুদউল্লাহর দল।

আর এই সমটায় বাংলাদেশ দলকে উৎসাহ দিতে তৈরি হয়েছে একটি বিশেষ গান। যার শিরোনাম ‘চার ছক্কা মারো’। এতে কণ্ঠ দিয়েছেন দুই প্রজন্মের চার তারকা শিল্পী- বাপ্পা মজুমদার, শওকত আলী ইমন, দিলশাদ নাহার কণা ও টিনা রাসেল।

‘দেখার মতো মারো/ নিজের খাতায় যোগ করে নাও/ দু’চারটে রান আরও/ হাত খুলে মারো/ চার ছক্কা মারো/মন খুলে মারো/ বাড়বে রান আরও/ যেন বাংলাদেশ জেতে আরও’- এমন কথায় গানটি লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেল। সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন।

রেকর্ডিং শেষে এরমধ্যে গানটির ভিডিও নির্মাণও হয়েছে। এতে অংশ নিয়েছেন চার শিল্পী। আজ সোমবার (১৮ অক্টোবর) রাত থেকে পুরো বিশ্বকাপজুড়ে নাগরিক টিভির পর্দায় এটি প্রচারিত হবে।

গানটি প্রসঙ্গে শওকত আলী ইমন বলেন, ‘এই গানটি লিরিক প্রধান। জুলফিকার রাসেল দুর্দান্ত লিখেছেন। আর আমি ছাড়া যে তিনজন গেয়েছেন, তারাও অসাধারণ শিল্পী। কাজটা দারুণ হয়েছে। আমার বিশ্বাস, এই গানটি বাংলাদেশ ক্রিকেট দল এবং ক্রিকেটপ্রেমীদের উৎসাহ যোগাবে।’ 

বাপ্পা মজুমদার, দিলশাদ নাহার কণা ও টিনা রাসেল এবং গীতিকার জুলফিকার রাসেলও গানটি নিয়ে বেশ আশাবাদী।

আরআইজে