গত কয়েক বছরে সবচেয়ে জনপ্রিয়তা পাওয়া বাংলা ধারাবাহিক নাটকটির নাম ‘ব্যাচেলর পয়েন্ট’। দর্শকদের তুমুল আগ্রহের সুবাদে ইতোমধ্যে এর তিনটি সিজন প্রচারিত হয়েছে। চলছে চতুর্থ সিজনের প্রস্তুতি। আসবে নতুন বছরেই।

এই ধারাবাহিকের ‘অন্তরা’ চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া শাহরিন। যদিও তিনি শোবিজে অনেক আগে থেকেই কাজ করেন। তবে এই ধারাবাহিকের সুবাদে তিনি অনেক বেশি পরিচিতি পেয়েছেন। সেটা অকপটে স্বীকার করেন অভিনেত্রী নিজেও।

মঙ্গলবার (২ নভেম্বর) নিজের ফেসবুকে ফারিয়া লিখেছেন, “রাস্তায় বের হলেই খুব সাধারণ মানুষ যখন মাস্ক পরা অবস্থায়ও আমাকে চেনে, ‘অন্তরা’ বলে ডাক দেয়, শান্তি পাই। খুব বিধ্বস্ত অবস্থায়, এলোমেলো চুল নিয়েও ছবি তুলি, কারণ এই মানুষটাই ওর ১০টা বন্ধুকে খুব গর্ব করে বলবে, ‘দোস্ত দেখ অন্তরার সাথে ছবি তুলেছি’। তার ওই সুখের হাসিটার কাছে আমার এলোমেলো কাজল লেপ্টে যাওয়া চেহারায় আমাকে কেমন লাগছে দেখতে, ওই ভাবনায় একদম কিছু যায় আসে না।”

ফারিয়া আরও লিখেছেন, ‘কোথাও খেতে গেলে কোনো সাধারণ ওয়েটার যখন সব কাজ বাদ দিয়ে দৌড়ে আসে কাচুমাচু করে বলে আপু আপনাকে খুব ভালো লাগে, নার্ভাস হয়, আমতা আমতা করে, বলতে গিয়েও সাহস পায় না, আমি হেসে বলি, ‘কি ছবি তুলবেন? আসেন আমি সেলফি তুলি আপনার ফোনটা দিন। পাশে দাঁড়ান।’

এই পরিচিতির মূল কারণ ‘ব্যাচেলর পয়েন্ট’। সে কথা জানিয়ে ফারিয়া শাহরিন লিখেছেন, “ব্যাচেলর পয়েন্ট’ আমাকে নতুন জীবন দিয়েছে, মানুষের ভালোবাসাকে উপভোগ করতে শিখিয়েছে। যে ভালোবাসা আমি নষ্ট করতে চাই না। আমি চাই সবাই আমাকে অন্তরা-ই ডাকুক, মাসের ৩০ দিন কাজ করতে মন চায় না। অনেক অনেক ধারাবাহিক সম্মানের সঙ্গে না করে দেই অন্তরাকে বাঁচিয়ে রাখার জন্য। কাজ এখন অনেক করি, কিন্তু যে ভালোবাসা পাই, তা মাথা পেতে নেই। অন্তরা হয়ে প্রতিটা মুহূর্ত বাঁচি, উপভোগ করি। আলহামদুলিল্লাহ্‌। এর চেয়ে বড় পাওয়া আর কিছু হতে পারে?’’

উল্লেখ্য, ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকটি নির্মাণ করেছেন কাজল আরেফিন অমি। এর প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, তৌসিফ মাহবুব, মিশু সাব্বির, চাষী আলম প্রমুখ।

কেআই/আরআইজে