ছোটবেলা থেকেই গান ভালোবাসেন তরুণ প্রতিভাবান সংগীতশিল্পী মাহাভি মোহাম্মদ। ২০১১ সাল থেকে নতুন গান নিয়ে কাজ করছেন তিনি। কণ্ঠ দেওয়ার পাশাপাশি একইসঙ্গে নিজের গানের কথা-সুরও করে থাকেন। তবে নানান ব্যস্ততার কারণে এতদিন তা প্রকাশ করতে পারেননি।

অবশেষে চলতি বছর নিজের নামে ইউটিউবে চ্যানেল খুলে গান প্রকাশ শুরু করেন মাহাভি। গত এপ্রিলে তিনি প্রকাশ করেন নিজের প্রথম মৌলিক গান ‘তবু ভালো লাগে’। তারপর প্রকাশ করেছেন ‘হারিয়ে যাই’, ‘অন্তরালে’, ‘মনে পড়ে’, ‘একমুঠো ভালোবাসা’ প্রভৃতি গান।

সর্বশেষ এই গায়ক প্রকাশ করেন ‘রোম পুড়ছে’। একাধিক ভার্সনে গানটি তৈরি করেছেন তিনি। রোমান সাম্রাজ্যের সবচেয়ে অজনপ্রিয় এবং অত্যাচারী সম্রাট  নিরোর গল্প গানটিতে ফুটিয়ে তুলেছেন এই গায়ক। গাওয়ার পাশাপাশি এর কথা-সুরও করেছেন তিনি। সংগীতায়োজন করেছেন জাহিদ নিরব। ভিডিও তৈরি করেছেন মারুফ রায়হান।

মাহাভির ভাষ্য, ‘ইতিহাসের পাতায় হয়ত সাধারণ পরিবার বা মানুষেদের কথা লেখা থাকবে না। কিন্তু তাদের গল্পটাও যেন হারিয়ে না যায়। প্রত্যেকটা মানুষ তার নিজ পরিবারে একজন রাজা বা রানী। তাদের ভালোবাসার মানুষগুলোর গল্প যেন রোমিও-জুলিয়েটের বা প্রেমের গল্পকেও হার মানাবে। তাই নিরোর গল্প নয়, বরং বেচে থাকুক রোমিওদের গল্পগুলোও।’

সামনে প্রকাশের জন্য আরও কিছু গান-ভিডিও নিয়ে কাজ করছেন বলেও জানিয়েছেন মাহাভি। শ্রোতাদের ভালোবাসা নিয়ে এই জগতে নিজের অবস্থানকে পোক্ত করার স্বপ্ন তার।

আরআইজে