জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক সাইমন সাদিকের বাড়ি কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নে। তার বাবা সাদেকুর রহমান কয়েক বছর আগে ওই ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ওই ইউনিয়নের এবারের নির্বাচন আগামী ২৮ নভেম্বর। যেখানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ভোট করছেন তিনি।

আর নির্বাচনের শুরু থেকেই বাবার পক্ষে মাঠে নেমেছেন ঢাকাই সিনেমার নায়ক সাইমন সাদিক। ভোটারদের কাছে গিয়ে বাবার বিজয়ের জন্য চাইছেন ভোট, কামনা করছেন দোয়া।

এবার বাবা সাদেকুর রহমানের নির্বাচনী প্রচারণামূলক গানটিও লিখে ফেললেন এই নায়ক। শুদ্ধ বাংলার সঙ্গে কিশোরগঞ্জের আঞ্চলিক ভাষার মিশেলে গানটি লিখেছেন তিনি। শিরোনাম ‘বায়া দে’। যার অর্থ এগিয়ে দে। গানটির দুটি লাইন-‘লাল টুকটুক বউ সাজাইয়া নৌকাটা বায়া দে/লাল সবুজের পাল তুলিয়া নৌকাটা বায়া দে’।

সাইমনের কথার ওপর সুর-সংগীতায়োজন করে গানটিতে কণ্ঠ দিয়েছেন শাহরিয়ার রাফাত। যিনি কিনা আবার সাইমনের বন্ধু। আগামী বৃহস্পতিবার (১১ নভেম্বর) গানটি সবার জন্য উন্মুক্ত করবেন বলে জানিয়েছেন সাইমন।

ঢাকার পোস্টের সঙ্গে আলাপকালে ‘পোড়ামন’ খ্যাত এই নায়ক বলেন, ‘বাবা নির্বাচনে নামার পর থেকেই গানটি ভাবনা মাথায় ঘুরছিল। অবশেষে লিখে ফেলেছি। এটা যে আমার জন্য কত আনন্দের একটা অনুভূতি বলে বোঝাতে পারব না। আশাকরি সবাই গানটি পছন্দ করবেন। আমার বাবার বিজয়ের জন্য সবার কাছে দোয়া চাই।’

উল্লেখ্য, লম্বা বিরতির পর আবারও রাজনীতিতে ফিরেছেন সাইমনের বাবা মহিনন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাদেকুর রহমান। সুস্থ রাজনীতির জন্য তার বেশ সুনাম রয়েছে।

আরআইজে