তামিল পরিচালক অ্যাটলি কুমারের প্রথম হিন্দি ছবি ‘লায়ন’এর শুটিং মাস দুয়েক আগেই শুরু করেছিলেন শাহরুখ খান। প্রথম দফায় ১০ দিনের শুটিং শিডিউল পুনেতে সেরেছিলেন তিনি। এরপর সেখান থেকে মুম্বাই ফিরে ওই ছবিরই টুকটাক শুটিং সেরেছিলেন বাদশাহ।

এরপরই হঠাৎ বড় ছেলে আরিয়ান খানের মাদক মামলা নিয়ে ব্যাপক হয়রান হতে হয় তাকে। থানা, আদালত সব নিয়ে চরম ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। শেষপর্যন্ত জামিন পেরয় ঘরে ফিরেছেন আরিয়ান। এবার ফের একবার 'লাইট, ক্যামেরা, অ্যাকশন' এর দুনিয়ায় ফিরতে চলেছেন তিনি। খবর রয়েছে অ্যাটলির অ্যাকশন থ্রিলার ছবির শুটিং নাকি সবার আগে শুরু করবেন শাহরুখ।

এদিকে সম্প্রতি গুঞ্জন উঠেছিল 'লায়ন' থেকে নাকি বিবাদের জেরে নিজেকে সরিয়ে নিয়েছেন নয়নতারা। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক অ্যাটলির ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে এ খবর পুরোপুরি ভুয়া। শুধু তাই নয়, ছবিতে একজন কড়া ও দুঃসাহসী পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে এ দক্ষিণী-সুন্দরীকে। অন্যদিকে, ‘লায়ন’ এ দ্বৈত ভূমিকায় দেখা যাবে  শাহরুখকে। বাবা ও ছেলের উভয় চরিত্রেই অভিনয় করছেন তিনি।

এ সিনেমায় কয়েকজন মেয়েদের নিয়ে একটি দল গঠন করতে দেখা যাবে শাহরুখকে। সে সব মেয়েরা যারা কোনো না কোনো সময় মিথ্যা অভিযোগে জেল খেটেছেন। তাদের সঙ্গে পরিচয় হওয়ার পর ধীরে ধীরে তাদের নিয়ে তৈরি করা ওই দলের মাধ্যমে সমাজে বসবাস করা অসৎ এবং খারাপ চরিত্রের মানুষদের শাস্তি ও শিক্ষা দেওয়া শুরু করেন শাহরুখ।

এককথায় নেটফ্লিক্সের বিখ্যাত ওয়েব সিরিজ ‘মানি হাইস্ট’ এর ভারতীয় সংস্করণ বলা যায় এই ছবিকে। আর বিখ্যাত ‘এল প্রোফেসর’ এর মত চরিত্রে ‘লায়ন’ এ দেখা যাবে শাহরুখকে। ছবিতে নয়নতারা শাহরুখকে গ্রেফতারে কোনো অপশনই বাদ দেন না। আদতে তিনি কি পারবেন শাহরুখকে গ্রেফতার করতে? সেটা না হয় সিনেমাটি মুক্তি পাওয়ার পরই জানা গেলো!

সূত্র : হিন্দুস্তান টাইমস

এসকেডি