চলচ্চিত্র, গান ও নাটকের বিভিন্ন ধারায় ছিলো তাদের পারিবারিক বিচরণ। সাংস্কৃতির একাধিক মাধ্যম তাকে হাতছানি দিয়ে ডাকলেও তিনি বেছে নিয়েছেন গান। বড় হয়েছেন মেহেদী হাসান, জগজিৎ সিং’য়ের গান শুনে। ষাটের দশকে স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার প্রয়োজন হলেই ডাক পড়তো বদরুল হাসানের। স্বাধীনতা যুদ্ধের প্রক্কালে বিভিন্ন উদ্দীপনা মূলক অনুষ্ঠানে নিয়মিত গান করতেন তিনি।

রাজেশের সুরে ২০১৯ সালে প্রকাশিত হয় তার প্রথম অ্যালবাম ‘শেষ ঠিকানা’। অ্যালবামের ‘নীল জোছনা’ গানটি শ্রোতা মহলে ব্যপক সাড়া ফেলে। তার কণ্ঠ গুণে শ্রোতা মহলে তৈরি করেছেন নিজের আলাদা অবস্থান। গান শিখেছেন ওস্তাদ মোহাম্মদ শাকুরের কাছ থেকে। নিয়মিত করে যাচ্ছেন গানের চর্চা। এরই ধারাবাহিকতায় খুব শিগগিরই শ্রোতারা শুনতে পাবেন তার নতুন গান।

গানের শিরোনাম ‘তুমি বদলেছো বলে’। কথা লিখেছেন ওয়ালিদ আহমেদ। সুর ও সংগীতায়োজন করেছেন ওপার বাংলার জনপ্রিয় গায়ক রূপঙ্কর বাগচী। 

পড়াশোনায় মেধাবী বদরুল হাসান খান খেলাধুলায়ও ছিলেন পারদর্শী। ফুটবল ও ক্রিকেট দুই খেলায় কুড়িয়েছেন সুনাম।  প্রকৌশলী বদরুল হাসান খান এখন বিভিন্ন রেডিও ও টিভি চ্যানেলে নিয়মিত গান করে যাচ্ছেন। বাংলাদেশ টেলিভিশনের এ গ্রেডের শিল্পী তিনি।  পাশাপাশি নিজের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনায়ও ব্যস্ত সময় কাটাচ্ছেন।

আরআইজে