রাজনীতিতে পা দেওয়ার পর থেকে অভিনয় থেকে নিজেকে একেবারেই সরিয়ে নিয়েছিলেন পশ্চিমবঙ্গের তৃণমূল সংসদ সদস্য শতাব্দী রায়। তবে আর নয়, প্রায় একদশক পর এবার সিনেমার পর্দায় ফিরতে চলেছেন শতাব্দী।

পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘দ্য জঙ্গিপুর ট্রায়ালে’ আইনজীবীর চরিত্রে দেখা যাবে তাকে। যে আইনজীবী ৩৫ বছর পুরনো একটি মামলা পুনরায় শুরু করেন ও তা নিয়ে তোলপাড় পড়ে যায়।

সম্প্রতি ভারতীয় এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে শতাব্দী রায় জানিয়েছেন, আমি আবার নিশ্বাস নিতে চেয়েছিলাম। একজন সৃজনশীল মানুষ হিসেবে শুটিং ফ্লোরে ফিরে এসে নিজেকে ফিনিক্স পাখির মতো মনে হচ্ছে। সিনেমা, অভিনয় আমার কাছে নেশা। আমি আজ যা, যাই করি না কেন, আমার শিল্পের কাছে আমি চিরঋণী।’

তবে শতাব্দী বাংলা সিনেমা দিয়ে কামব্যাক করছেন না। ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’ ছবিটি তৈরি হচ্ছে হিন্দিতে। শতাব্দী রায় ছাড়াও এই ছবিতে দেখা যাবে কবীর বেদী, অমিত বহেল, জাভেদ জাফরি, রাজেশ খট্টর, জাকির হুশেনের মতো অভিনেতাদের। 

শতাব্দী রায় জানিয়েছেন, এই সময়ের পরিচালকের সঙ্গে কাজ করতে চাই। এমন কোনো চরিত্রে অভিনয় করতে চাই, যার মধ্যে নানা চারিত্রিক বৈশিষ্ট রয়েছে। সৃজিত মুখোপাধ্যায়, অনিরুদ্ধ রায়চৌধুরীর মতো পরিচালকের সঙ্গে কাজ করতে চাইব। আর বলিউডে রাজকুমার হিরানী ও কবীর খান দারুণ কাজ করছেন।

শুধু তাই নয়, সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে শতাব্দী রায় ওটিটি প্ল্যাটফর্মের প্রশংসাও করেছেন। তার কথায়, ওটিটিতে যে ধরনের সিনেমা, সিরিজ তৈরি হচ্ছে তা নতুন দিগন্ত খুলে দিচ্ছে।

সম্প্রতি দেবশ্রী রায় অভিনয়ে ফিরেছেন ধারাবাহিক ‘সর্বজয়া’তে। ইতোমধ্যেই জনপ্রিয় হয়েছে এই ধারাবাহিক। আর এবার ফের শতাব্দী রায়কে পর্দায় দেখার জন্য মুখিয়ে রয়েছেন অনুরাগীরা। সংবাদপ্রতিদিন।

ওএফ