নতুন বছরে নতুন দায়িত্ব পেলেন অভিনেত্রী জয়া আহসান। বলা যায়, অনেকটা কিক-স্টার্ট পদ্ধতিতেই ২০২২ শুরু করলেন তিনি। সেই সুখবর হলো জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হয়েছেন জয়া। ২০২২ সালের প্রথমদিন, অর্থাৎ ১ জানুয়ারি থেকেই এই দায়িত্ব পালন করবেন অভিনেত্রী। আগামী একবছরের জন্য এই দায়িত্ব পেয়েছেন জয়া।

কেবল অভিনয় নয়, একাধারে অনেক দায়িত্ব তার কাঁধে। জয়া একজন প্রযোজক ও সক্রিয় উন্নয়নকর্মী। বিভিন্ন উন্নয়নমূলক কাজের কারণে আগেই প্রশংসিত হয়েছেন তিনি। এবার আরও একটি দায়িত্ব পেলেন বাংলাদেশি এই তারকা।

নতুন এই দায়িত্ব পেয়ে জয়া আহসান বলেন, ইউএনডিপির শুভেচ্ছা দূত হতে পেরে একদিকে যেমন আনন্দ হচ্ছে, অন্যদিকে সম্মানিত বোধ করছি। সুন্দর পৃথিবীকে রক্ষার বিষয়ে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, তা ২০৩০ সালের মধ্যই অর্জন করতে হবে। সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আমি কাজের মধ্যে দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়ানোর চেষ্টা করব।

তিনি আরও বলেন, আমরা সবাই মিলে বাংলাদেশসহ বিশ্বকে আরও সুন্দর ও সহনশীল হিসেবে গড়ে তুলতে চেষ্টা করব। এই পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলা আমাদের সবার অঙ্গীকার। সেই অঙ্গীকার রক্ষা করতে হলে আমাদের সবাইকে যার যার দায়িত্ব পালন করতেই হবে।

এ বিষয়ে ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি বলেন, জয়া আহসানের মতো একজন মানুষকে পেয়ে আমরা খুশি। তিনি কেবলমাত্র জনপ্রিয় শিল্পী নন, সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ একজন ব্যক্তি। তার ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়া আমাদের কাছে সৌভাগ্যের বিষয়।

এমএইচএস