আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের বিগত আসরেও অংশ নিয়েছেন সংগীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব। তার ভক্তদের জন্য সুখবর, ১৪তম আসরেও পাওয়া যাবে প্রিয় শিল্পীকে। তবে এবার একা নয়। সঙ্গে থাকবেন তার জীবনসঙ্গী সুনিধি নায়েক।

২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) নবদম্পতি আড্ডা দেবেন শিশু কিশোর ও তরুণ সিনেমা নির্মাতাদের সঙ্গে। জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে সন্ধ্যা ৬টায় বসবে এই আয়োজন। যেখানে আড্ডার পাশাপাশি গান শোনাবেন অর্ণব ও সুনিধি। 

অর্ণব ও সুনিধি নায়েক

ঢাকার মোট তিনটি ভেন্যুতে ৩৭টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর দিন থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে, ৪ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সকাল ১১টা, দুপুর ২টা, বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট চারটি করে প্রদর্শনী হবে। 

প্রতিটি প্রদর্শনীতেই থাকছে একাধিক শিশুতোষ চলচ্চিত্র। উৎসবের সব প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত। সিনেমা দেখার জন্য কোনো ধরনের প্রবেশমূল্য না থাকলেও এ বছর মাস্ক পরিধানকে চলচ্চিত্র উত্সবের টিকিট হিসেবে বিবেচনা করা হচ্ছে।

অর্ণব ও সুনিধি নায়েক

উৎসবের অন্যতম আকর্ষণীয় বিভাগ হিসেবে থাকছে বাংলাদেশি শিশুদের নির্মিত প্রতিযোগিতা বিভাগ। এই বিভাগে ৬১টি চলচ্চিত্রের মধ্যে নির্বাচিত ১৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এই ১৯টি চলচ্চিত্রের মধ্যে পাঁচটি চলচ্চিত্রকে পুরস্কৃত করা হবে। আর পুরস্কারের জন্য গঠিত পাঁচ সদস্যের জুরি বোর্ডের সবাই শিশু-কিশোর। ৫ ফেব্রুয়ারি শেষ হবে সাত দিনের এই চলচ্চিত্র উৎসব।

এমআরএম