সুনেরাহ বিনতে কামাল। ছবি : সংগৃহীত

প্রথম সিনেমা দিয়েই ব্যপক সফল চিত্রনায়িকা সুনেরাহ বিনতে কামাল। শুরুতে প্রশংসিত হন অভিনয় দিয়ে। এরপর হাতে উঠেছে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এমন সৌভাগ্য খুব কম শিল্পীর কপালে জুটে। 

২০১৯ সালে মুক্তি পায় সুনেরাহর প্রথম সিনেমা ‌‘ন ডরাই’। স্টার সিনেপ্লেক্স প্রযোজিত এটি নির্মিত হয়েছিল এক মেয়ের সার্ফিং খেলা ও প্রতিবন্ধকতা নিয়ে। বাংলাদেশের সিনেমায় এমন প্রেক্ষাপট এর আগে দেখেনি দর্শক। তাই মুক্তির পর থেকে বেশ আলোচনা তৈরি হয় সিনেমাকে কেন্দ্র করে। 

সুনেরাহ বিনতে কামাল

সেই সঙ্গে দ্রুত জনপ্রিয় হয়ে উঠেন সুনেরাহ। তাই সবার প্রত্যাশা ছিল শিগগিরই দ্বিতীয় সিনেমায় দেখা যাবে তাকে। কিন্তু এর পরের বছর ভয়াবহ মহামারিতে আটকা পড়ে পুরো বিশ্ব। সেই সঙ্গে দেশের সিনেমার সকল কার্যক্রমও আটকে যায়। সকল প্রতিবন্ধকতা শেষে আবারও পুরোদমে ফিরেছে ঢাকাই সিনেমার ব্যস্ততা। 

এমন সময় সুনেরাহ দিলেন তার নতুন সিনেমার খবর। ‘ঢাকা পোস্ট’-এর সঙ্গে আলাপকালে এই অভিনেত্রী বলেন, ‘সম্প্রতি নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিল। মার্চে শুটিং শুরু হওয়া কথা রয়েছে। তবে এখনই এর বিস্তারিত কিছু জানাতে পারছি না। শুটিং শুরু হলে এ নিয়ে বিস্তারিত বলতে পারবো।’

সুনেরাহ বিনতে কামাল

প্রথম সিনেমা সফল হলে স্বাভাবিকভাবে প্রচুর সিনেমার প্রস্তাব আসে। সেই জায়গা থেকে দ্বিতীয় সিনেমার জন্য এতদিন অপেক্ষার কারণ হিসেবে সুনেরাহ আরও বলেন, ‘প্রচুর সিনেমার প্রস্তাব আসে এটা ঠিক। কিন্তু প্রথম সিনেমার সফলতা দায়িত্ববোধ অনেক বাড়িয়ে দেয়। তাই দ্বিতীয় কাজের ক্ষেত্রে অপেক্ষাটাও বেশি হয়। এখন অনেক ভালো সিনেমা হচ্ছে। তবে আমি এমন গল্প পাচ্ছিলাম না। অবশেষে কাছাকাছি একটি গল্প পেয়েছে। আশা করি ভালো কিছু হবে।’

এমআরএম