নতুন প্রজন্মের উদীয়মান কি-বোর্ড বাদক মাইদুল ইসলাম সাইমন। বেড়ে ওঠা চট্টগ্রামের আগ্রাবাদে। ছোটবেলা থেকেই সংগীত ভালোবাসতেন। কলেজ জীবন থেকে বিভিন্ন কনসার্টে ব্যান্ডের সঙ্গে বাজিয়ে আসছেন। চট্টগ্রামের অন্যতম ব্যান্ড মেট্রিক্যালের সঙ্গে ছিলেন দীর্ঘদিন।

দেশের প্রয়াত কিংবদন্তি গায়ক, গিটারিস্ট আইয়ুব বাচ্চুর সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল সাইমনের। চট্টগ্রামে বিভিন্ন কনসার্টে তার সঙ্গে বাজিয়েছেনও। আইয়ুব বাচ্চু আদর করে তাকে ‘চকলেট বয়’ বলে সম্বোধন করতেন।

আরও পড়ুন : সংগীতজ্ঞ আজাদ রহমানের তিন কন্যার বিশেষ উদ্যোগ

শুরুটা চট্টগ্রামের আন্ডারগ্রাউন্ড মিউজিক এবং বিশ্ববিদ্যালয়ের কনসার্ট দিয়ে হলে ও সাইমন এখন বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড শিরোনামহীনের অন্যতম সদস্য। ব্যান্ডটির কি-বোর্ড সামলাচ্ছেন এই তরুণ।

সাইমনের সেলফিতে ‘শিরোনামাহীন’

শিরোনামহীনের সঙ্গে তার পথচলা শুরু ২০১৮ সাল থেকে। ইতোমধ্যে ব্যান্ডটির ‘পারফিউম’,  ‘এই অবেলায়’, ‘কাশফুলের শহর দেখা’, ‘ক্যাফেটেরিয়া পেরিয়ে’ গানগুলোর সঙ্গে বাজিয়েছেন তিনি। পেয়েছেন অনেক প্রশংসাও।

আরও পড়ুন : ইংরেজি গান করায় কটাক্ষের শিকার আরমান মালিক

মাইদুল ইসলাম সাইমন বলেন, ‘ছোটবেলা থেকে যাদের গান শুনে বড় হয়েছি, আমি এখন তাদের সঙ্গে কাজ করছি। এটা সত্যি অনেক সৌভাগ্যের বিষয়। ২৫ বছর পূর্তিতে শিরোনামহীন অনেক চমক দিয়ে আসছে। সেই চমকের অংশ হতে পেরে নিজের কাছেই অনেক এক্সাইটিং লাগছে। শিরোনামহীন মানেই অন্যরকম কিছু। আর আমি সবসময় ভ্যারিয়েশন পছন্দ করি। আমার স্বপ্ন  শিরোনামহীনের সঙ্গে একদিন লন্ডনের রয়েল আলবার্ট হলে পারফর্ম করার।’

আরআইজে