করোনা হানা দেয়ার পর ভারতীয় সিনেমায় সবচেয়ে বড় ঝড় তোলা প্রজেক্ট ‘পুষ্পা: দ্য রাইজ’। তেলেগু ভাষায় নির্মিত সিনেমাটি মুক্তি পায় হিন্দিসহ পাঁচটি ভাষায়। মুক্তির পর বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করেছে। ইতোমধ্যে সিনেমাটির বিশ্বব্যাপী আয় ছাড়িয়ে গেছে ৩৫০ কোটি রুপির মাইলফলক।

আল্লু অর্জুন অভিনীত ব্লকবাস্টার হিট এই সিনেমা নিয়ে আলোচনার শেষ নেই। সেই চর্চার ফাঁকেই জানা গেল, সিনেমাটির প্রস্তাব ফিরিয়েছেন বেশ কয়েকজন সিনে তারকা। তাদের মধ্যে আছেন মহেশ বাবু, দিশা পাটানি, নোরা ফাতেহি প্রমুখ।

একজন বাঙালি অভিনেতার নামও উঠে আসছে; যিনি ‘পুষ্পা’ সিনেমার প্রস্তাব ফিরিয়ে দেন। তিনি হলেন যিশু সেনগুপ্ত। কলকাতার বাংলা সিনেমার তারকা তিনি। যদিও এখন তিনি বলিউড ও দক্ষিণী সিনেমায় নিয়মিত কাজ করছেন। নিজের জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতার পরিধি বিস্তৃত করেছেন।  

জানা যায়, ‘পুষ্পা’ সিনেমায় ফাহাদ ফাসিল যে চরিত্রে অভিনয় করেছেন, সেটাতে প্রস্তাব দেওয়া হয়েছিল যিশুকে। তার ইচ্ছেও অবশ্য ছিল। কিন্তু করোনার কারণে প্রস্তাবটি ফিরিয়ে দেন বাঙালি অভিনেতা।

তুমুল আলোচিত এই সিনেমায় কাজ করতে না পেরে কিছুটা আক্ষেপ রয়েছে যিশুর। তবে সেটা ঘুচিয়ে নিয়েছেন অন্য একটি প্রজেক্টের মাধ্যমে। দক্ষিণী সিনেমার কিংবদন্তি চিরঞ্জীবীর সঙ্গে ‘আচার্য’ সিনেমায় কাজ করেছেন যিশু। যা তার জন্য বড় মাইলফলক বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, ‘পুষ্পা’ নির্মাণ করেছেন সুকুমার। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আল্লু অর্জুন। তার বিপরীতে আছেন রাশমিকা মান্দানা। আর ফাহাদ ফাসিল অভিনয় করেছেন পুলিশ কর্মকর্তার ভূমিকায়। সিনেমাটির আইটেম গানে নেচে ঝড় তুলেছেন সামান্থা রুথ প্রভু।

কেআই/আরআইজে