আগের চেয়ে অনেকটা ভালো আছেন কিংবদন্তী শিল্পী সন্ধ্যা মুখার্জি। বর্তমানে শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত ৭ ফেব্রুয়ারি তার কোভিড রিপোর্ট নেগেটিভ আসে।

এদিকে হাসপাতালে ভর্তির কয়েকদিন আগে বাথরুমে পড়ে কোমরের বাঁ দিকে চোট পান সন্ধ্যা। ফিমার বোনে ফ্র্যাকচার হয়। শুক্রবার ফিমার বোন-এ অস্ত্রোপচার হয়েছে। জানা যায়, অস্ত্রোপচারের পর শিল্পীর শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। তিনি মুখ দিয়েই খাবার খেয়েছেন।

সন্ধ্যা মুখোপাধ্যায়ের মাল্টি অরগ্যান ডিসফাংশন রয়েছে। গায়িকার ইসকিমিক হার্ট ডিজিজ রয়েছে, ফুসফুস ও হৃদযন্ত্রের চিকিৎসা চলছে। তবে, চিকিৎসায় ভালো সাড়া মিলছে, ফুসফুস ও হৃদযন্ত্রের অনেকটাই উন্নতি হয়েছে।

তার চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত সন্ধ্যা মুখার্জিকে অক্সিজেন দিতে হচ্ছে না। তিনি নিজেই সেমি ফ্লুইড খাবার খেতে পারছেন।

গত ২৭ জানুয়ারি শ্বাসকষ্ট, হালকা জ্বর, ফুসফুসে সংক্রমণ নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন সন্ধ্যা মুখার্জি। তার চিকিৎসার দায়িত্বে ছিলেন ওই হাসপাতালের বক্ষরোগ বিভাগের প্রধান চিকিৎসক সোমনাথ কুন্ডু।

হাসপাতাল সূত্রে জানায়, সন্ধ্যার দুটি ফুসফুসেই গভীর সংক্রমণ রয়েছে। রয়েছে সামান্য তাপমাত্রা ও আচ্ছন্নভাব। বেশ কিছুদিন ধরেই তিনি বার্ধক্যজনিত কারণে অসুস্থতায় ভুগছিলেন। হাসপাতালে ভর্তির পর তাকে সাপোর্টিভ ট্রিটমেন্ট দেওয়া হয়। জ্বর কমানোর ওষুধ এবং অক্সিজেন দেওয়া ছাড়াও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়।

এমএইচএস