‘দই’ নাটকের দৃশ্যে পারসা ইভানা

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী পারসা ইভানা। যখন যে চরিত্র করেন সেটিই ফুটিয়ে তোলেন আপন অভিনয় দক্ষতায়। গতকাল উন্মুক্ত হয়েছে তার অভিনীত ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘দই’। এই নাটকেও দারুণভাবে দর্শক মাতাচ্ছেন তিনি। দিচ্ছেন তুমুল আনন্দ ও ভালোলাগা-ভালোবাসার দুষ্ট-মিষ্টি অনুভূতি।

প্রকাশের পর থেকেই বেশ আলোচনায় নাটকটি। ২৪ ঘণ্টা না পেরুতেই ১২ লাখ ভিউয়ার ছাড়িয়েছে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে আপ করা ‘দই’। ইউটিউবে নাটকটিকে লাইক দিয়েছেন ৮৬ হাজার মানুষ। কমেন্ট বক্সে জমা পড়েছে ৭ হাজারের বেশি মন্তব্য। এই রেসপন্স থেকেই স্পষ্ট ১ ঘণ্টা ৮ মিনিটের নাটকটি দর্শক কতটা পছন্দ করছেন।

আর এই সাফল্যের বড় একটা অংশীদার অভিনেত্রী পারসা ইভানা। নাটকে ‘শাবনূর’ চরিত্রটি করে নেটিজেনদের মন জিতে নিয়েছেন তিনি। নাটকে রিয়াজের (মিশু সাব্বির) সঙ্গে সম্পর্কে জড়ান শাবনূর। কিন্তু তারই বড় ভাইয়ের সঙ্গে নিজের বড় বোনের বিয়ে ঠিক হওয়ায় সেই সম্পর্ক থেকে দূরে সরে আসেন তিনি। কারণ তার ধারণা একই পরিবারে দুই বোনের বিয়ে দেওয়া ভালো না।

ওদিকে শাবনূরকে পেতে শেষ পর্যন্ত চেষ্টা অব্যাহত রাখেন তুমুল প্রেমে হাবুডুবু খাওয়া প্রেমিক রিয়াজ। কিন্তু কিছুতেই মন গলে না শাবনূরের। প্রেমিকার শোকে কাতর হলেও তার পাথর মনকে গলাতে পারেননি রিয়াজ। কখনো সহজ-সরল হাসিতে, কখনো আবার কঠিন-কঠোর হৃদয়ের পরিচয় দিয়ে পুরো নাটকে চমৎকার পারফরমেন্স করে দর্শককে আনন্দে ভাসাচ্ছেন ইভানা।

নাটকের দৃশ্যে পারসা ইভানা

ঢাকা পোস্টকে পারসা ইভানা বলেন, “গত দেড় মাস ধরে আমি কোনো কাজ করিনি। ফলে এবার ভালোবাসা দিবসে আমার একটাই কাজ-‘দই’। এত চমৎকার রেসপন্স পাচ্ছি বলে প্রকাশ করতে পারব না। কমেন্ট বক্সে মজার মজার সব মন্তব্য জমা হচ্ছে। আমি বসে বসে পড়ছি আর হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছি।”

এই অভিনেত্রীর ভাষ্য, ‘ভালোবাসা দিবসে সাধারণত সবাই প্রেমের নাটক বানিয়ে থাকেন। সব মানুষের জীবনে কিন্তু প্রেম থাকে না। অনেকের জীবনেই আনন্দ নেই, মজা নেই। সেই মানুষগুলোকে বাড়তি আনন্দ দিচ্ছে এই নাটক। সবার কাছ থেকে প্রাপ্ত ভালোবাসায় আমি অভিভূত। আমি মনে করি ভালো কাজ এমন একটাই যথেষ্ঠ।’

নাটকের পরিচালক এবং টিমকেও ধন্যবাদ দিতে ভোলেননি ইভানা, ‘কাজল আরেফিন অমি ভাই অনেক জোশ একজন ডিরেক্টর। সেরা কাজটি আদায়ের জন্য অনেক খাটেন, অনেক সেক্রিফাইস করেন। এই নাটকের শুটিং হয়েছে টাঙ্গাইলে। বৃষ্টি এবং করোনার প্রভাবে ৩ বার শুটিং পেছাতে হয়। তারপরও তিনি সব গুছিয়ে নিয়ে সেরা কাজটিই করেছেন। পুরো টিমের সবাই এত বেশি অ্যাকটিভ এবং আন্তরিক ছিলেন যা আমাকে মুগ্ধ করেছে। সব মিলিয়ে বলব, সবার ভালোবাসার কারণেই ভালোবাসা দিবসে আমরা এমন একটি কাজ উপহার দিতে পেরেছি।’

পরিচালক কাজল আরেফিন অমি ও সহশিল্পী মিশু সাব্বিরের সঙ্গে পারসা ইভানা

পরিচালক কাজল আরেফিন অমি বলেন, ‘দ্রুত সময়ের মধ্যে নাটকটির জন্য দর্শকের এত ভালোবাসা দেখে খুব ভালো লাগছে। সবাই ইতিবাচক মন্তব্য করছেন। আমি চেষ্টা করেছি হাস্যরসের পাশাপাশি নাটকটির মাধ্যমে সমাজকে একটা মেসেজ দিতে। সবার রেসপন্স দেখে মনে হচ্ছে কিছুটা হলেও সফল হয়েছি। এর সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’

একটি বিয়ে এবং বিয়ে বাড়িতে ‘দই’ নিয়ে ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠেছে নাটকটির কাহিনি। হাস্যরসে ভরা নাটকটিতে আরও অভিনয় করেছেন মারজুক রাসেল, মুসাফির সৈয়দ বাচ্চু, শরাফ আহমেদ জীবন, সিফাত শাহরিন, রত্না খান, তামিম মৃধা, শিমুল শর্মা, চাষি আলম, জিয়াউল হক পলাশ, পাভেল, আবদুল্লাহ রানা, লামিমা, সুমন পাটোয়ারি ও শাওন।

উল্লেখ্য, ‘দই’ নাটকটি নির্মিত হয়েছে মোশন রক এন্টারটেইনমেন্টের ব্যানারে। এবারের ভালোবাসা দিবসে কাজল আরেফিন অমির বিশেষ চমক ছিল এটি।

আরআইজে